Bangal Press
ঢাকাSaturday , 17 February 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

সুনামগঞ্জে বাধ নির্মাণে দুর্নীতি ও অনিয়ম অভিযোগ তুলে বিএনপির সংবাদ সম্মেলন

ডেস্ক রিপোর্ট
February 17, 2024 4:26 pm
Link Copied!

সুনামগঞ্জ জেলায় সময়মতো হাওর ফসল রক্ষা বাঁধের কাজ শুরু না করা,বাঁধ নির্মাণে দুর্নীতি ও অনিয়ম,অক্ষত বাঁধে পুনরায় বরাদ্দ,প্রয়োজনের তুলনায় অধিক বরাদ্দ দেয়াড় প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে জেলা বিএনপির নেতৃবৃন্দরা। 
শনিবার (১৭ ফেব্রুয়ারি) দুপুরে সুনামগঞ্জ জেলা বিএনপির উদ্যোগে শহরের পুরাতন বাসস্টেশন এলাকায় দলীয় কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সুনামগঞ্জ জেলা বিএনপির সভাপতি কলিম উদ্দিন মিলন ও সাধারণ সম্পাদক এড. নুরুল ইসলাম নুরুল। এসময় বিএনপি ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিল। 
লিখিত বক্তব্যে নুরুল হক বলেন, চলতি বোরো মৌসুমে ৭৩৩টি প্রকল্পের মাধ্যমে ৫৯১ কিলোমিটার ফসল রক্ষা বাঁধের কাজ সময়মতো সম্পন্ন করার জন্য ১২৫ কোট টাকা বরাদ্দ দিয়েছে। নীতিমালা অনুযায়ী ২০২৩ সালের ডিসেম্বরের ১৫ তারিখে সুনামগঞ্জের ১২টি উপজেলায় ৭৩৩টি প্রকল্পে বাঁধের কাজ শুরু করে এবং চলতি বছরের ২৮ ফেব্রুয়ারির মধ্য কাজ শেষ করার কথা থাকলে ও এখনো পর্যন্ত পাঁচভাগ কাজ সম্পন্ন হয়নি বলে দাবি তাদের। নির্ধারিত সময়ে আর মাত্র ১১দিন বাকি থাকলে ও জেলার অধিকাংশ ক্লোজার এখনো উন্মুক্ত আছে এবং কিছু বাঁধের কাজ সবেমাত্র শুরু হয়েছে।
তারা বলেন নির্ধারিত সময়ে পিআইসি গঠন করে বাঁধের কাজ শুরু করার কথা থাকলে ও সময়সীমার দেড়মাস পরে বাঁধের কাজ শুরু এবং ২৮ ফেব্রুয়ারি কাজ শেষ করা নিয়ে শঙ্কা প্রকাশ করেন। নিয়ম অনুযায়ী প্রকাশ্যে গণশুনানির মাধ্যমে পিআইসি গঠনের কথা থাকলে ও স্বজনপ্রীতি করে প্রকৃত কৃষকদের বাদ দিয়ে অধিকাংশ পিআইসি গঠন করা হয়েছে কর্মকর্তাদের পছন্দের এবং সরকার দলীয় লোকজনদের দিয়ে। 
তারা আরো বলেন সম্প্রতি সরেজমিনে বাঁধ পরিদর্শন করে বাঁধ নির্মাণে দুর্নীতি ও অনিয়ম হয়েছে বলে দাবি করে বলেন,অক্ষত বাঁধে পুনরায় বরাদ্দ, প্রয়োজনের তুলনায় অধিক বরাদ্দ দেয়ায় হাওরের কৃষকদের কোন কাজে আসবে না। শ্লোভ এবং দুরমুজের কাজ হয়নি। অনেক ক্লোজারে বাঁশ,বস্তা,চাটাই বসানো হয়নি।
জেলা প্রশাসন এবং পানি উন্নয়ন বোর্ড গত ১২ই জানুয়ারি বাঁধের কাজের ৬৭ ভাগ সম্পন্ন হয়েছে দাবি করলে ও তাদের দাবি ২৫ভাগ থেকে ৩০ ভাগ বাঁধের কাজ সম্পন্ন হয়েছে বলে বিএনপির নেতারা দাবি করেন। অবিলম্বে সকল বাঁধের কাজ নির্ধারিত সময়সীমার মধ্যে সম্পন্ন করা না হলে হাওরের ফসল নিয়ে কৃষকদের শঙ্কা থেকেই যাবে এবং এর দায় দায়িত্ব প্রশাসন ও সকল পিআইসির সদস্যদের নিতে হবে। অন্যথায় সকল কৃষকদের নিয়ে বৃহত্তর আন্দোলনের ঘোষণা ও দেন তারা।
সংবাদ সম্মেলনে এ সময় উপস্থিত ছিলেন,জেলা বিএনপির সহ সভাপতি এড. মল্লিক মইনুদ্দিন সুহেল, নাদির আহমদ, আফসার উদ্দিন, সেলিম উদ্দিন, আবুল কালাম আজাদ, মোঃ আনসার উদ্দিন,জেলা বিএনপির সহ-সভাপতি ও জেলা কৃষকদলের আহ্বায়ক মো. আনিসুল হক, যুগ্ম সাধারণ সম্পাদক এড. জিয়াউর রহিম শাহিন, সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান কামরুল, জেলা কৃষকদলের সদস্য সচিব আব্দুল ওয়াদুদ, বিএনপি নেতা রাকিবুল হাসান দিলু, যুক্তরাজ্যে বিএনপি নেতা আবুল হাসনাত কয়েছ, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মোনাজ্জির হোসেন, জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক কামরুল হাসান রাজু, যুগ্ম সাধারণ সম্পাদক মমিনুল হক কালারচান, তোফাজ্জল হোসেন, জেলা ছাত্রদলের আহ্বায়ক জাহাঙ্গীর আলম ও সদস্য সচিব তায়েফ মিয়া প্রমুখ।



সালাউদ্দিন/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।