Bangal Press
ঢাকাSunday , 18 February 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

দত্তক দেয়া সেই সন্তানকে পরিবারের কাছে ফিরিয়ে দিলেন ইউএনও

ডেস্ক রিপোর্ট
February 18, 2024 8:46 am
Link Copied!

কুড়িগ্রামের ভুরুঙ্গামারীতে সংবাদ প্রকাশের পর অভাবের তাড়নায় দত্তক দেয়া সেই সদ্য ভূমিষ্ঠ কন্যা সন্তান মুক্তিকে মায়ের কোলে ফিরিয়ে দিয়েছে ভুরুঙ্গামারী উপজেলা নির্বাহী কর্মকর্তা গোলাম ফেরদৌস। শনিবার (১৮ ফেব্রুয়ারি) রাতে বঙ্গসোনাহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের কক্ষে আনুষ্ঠানিকতা শেষে বাবার কাছে মুক্তিকে হস্তান্তর করা হয়। মুক্তি ভুরুঙ্গামারী উপজেলার বঙ্গসোনাহাট ইউনিয়ন বানুর কুটি গ্রামের শফিকুল-মরিয়ম দম্পতির পঞ্চম সন্তান।
এর আগে শনিবার ভোরে জন্ম গ্রহণ করে মুক্তি।পরে জন্মের কয়েক ঘণ্টা পরে প্রতিবেশী মামাতো বোন লাকীর কাছে দত্তক দেয়া হয়। বিষয়টি নিয়ে একাধিক গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হলে দত্তকের বিষয়টি জানাজানি হওয়ার পর নড়েচড়ে বসেন প্রশাসন। পরে উপজেলা প্রশাসনের হস্তক্ষেপে শনিবার রাতেই মুক্তিকে ফিরিয়ে দেয়া হয়।
অভিযোগ উঠেছিলো ২০ হাজার টাকায় ওেই কন্যাসন্তানকে বিক্রি করে দিয়েছিলো তার বাবা শফিকুল ইসলাম। তবে এসব অভিযোগ অস্বীকার করে শফিকুল ইসলাম বলেন, টাকার নিয়ে আমার সন্তানকে আমি অন্যের কাছে বিক্রি করি নাই। অভাবের সংসারে এতগুলো সন্তানের ভরণপোষণ করতে পারবো না বলে দত্তক দিয়েছিলাম। যাতে আমার সন্তানরা অন্যের হাতে ভালো থাকে। এর আগেও আরেক মেয়েকেও অন্যের কাছে দত্তক দিয়েছি। এখন ফিরে পেয়ে খুশি হয়েছি।তবে বর্তমানে ছোট ছোট চার সন্তানের ভরণপোষণ নিয়ে দু:দুশ্চিন্তায় আছি।
বঙ্গ সোনাহাট ইউপি চেয়ারম্যান মইনুল ইসলাম লিটন বলেন, ওই ব্যক্তি পূর্বেও একটি সন্তান দত্তক দিয়েছে বলে জেনেছি। সদ্য ভূমিষ্ঠ নবজাতকেও তার মামাতো বোনের কাছে দত্তক দিয়েছে। অভাবের তাড়নায় নয় সন্তানকে দত্তক দেয়া তার স্বভাবগত কারণ। বিষয়টি জানার পর স্থানীয় প্রশাসনের সহযোগিতায় উদ্ধার করে শিশুটিকে তার পরিবারের কাছে ফিরিয়ে দেয়া হয়েছে।
ভুরুঙ্গামারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) গোলাম ফেরদৌস বলেন, বিষয়টি জানার পর তাৎক্ষণিকভাবে ওই নবজাতককে উদ্ধার করে তার মায়ের কোলে ফিরিয়ে দেয়া হয়েছে। এর আগেও তারা তাদের এক সন্তানকে দত্তক দিয়েছেন। এটা তাদের স্বভাবগত কারণে এমনটা করেছে।
তিনি আরও বলেন, তাদেরকে বলা হয়েছে আপনারা যদি আপনার সন্তানকে দত্তক দেন অবশ্যই আইনগতভাবে দেয়াড় ব্যবস্থা করবেন। টাকার বিনিময়ে যাতে তারা এমনটা না করেন এই বিষয়টি স্থানীয় চেয়ারম্যানকে বলে দেয়া হয়েছে। 



সালাউদ্দিন/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।