Bangal Press
ঢাকাSunday , 3 March 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

আন্তর্জাতিক ক্রিকেটে কবে ফিরছেন, যা জানালেন তামিম

Link Copied!

২০২৩ সালের ২৩ সেপ্টেম্বর নিউজিল্যান্ডের বিপক্ষে আন্তর্জাতিক ক্রিকেটে সবশেষ ২২ গজ মাতিয়েছেন তামিম ইকবাল। তারপর বেশ চড়াই উৎরাই, আলোচনা-সমালোচনার মধ্যদিয়ে গিয়েছেন তামিম। আন্তর্জাতিক ক্রিকেটে অবসরে যাওয়া, প্রধানমন্ত্রীর অনুরোধে পুনরায় ফিরে আসা। তারপর বিশ্বকাপের রেস থেকে ছিটকে যাওয়া কি হয়নি এই সময়ে। তারপর চলে আসে বিপিএল। তাই সকলের দৃষ্টি ছিল সাবেক এ অধিনায়ক মাঠে নামবেন কিনা। কিংবা ২২ গজে নামলেও কতটা সাবলীল পারফর্ম করতে সক্ষম হবেন। 
তবে সব জল্পনার অবসান ঘটিয়ে তামিম ২২ গজে ফিরলেন রাজার মতোই। অধিনায়ক হয়ে ফরচুন বরিশালকে সামনে থেকে নেতৃত্ব দিয়ে প্রথমবারের মতো শিরোপার স্বাদ দিয়েছেন। সেই সঙ্গে ব্যাট হাতে ছুটিয়েছেন রানের ফোয়ারা। পুরো টুর্নামেন্টে ৩ ফিফটিতে করেছেন টুর্নামেন্টের সর্বোচ্চ ৪৯২ রান। যা তাকে টুর্নামেন্ট সেরার পুরস্কার পাইয়ে দিয়েছে। বিপিএলে মাঠে ফেরাটা দুর্দান্ত হওয়ায় তাই কৌতূহল জেগেছে আন্তর্জাতিক ক্রিকেটে কবে ফিরছেন তিনি। 
তামিমকে ফেরানোর বিষয়ে বিসিবি জানিয়েছিল বিপিএল চলাকালেই কথা বলবে তার সঙ্গে। আর তামিম জানিয়েছিলেন বিপিএল শেষে নিজের ফেরার বিষয়ে সিদ্ধান্ত নেবেন। তাই বিপিএলের ফাইনাল শেষে সংবাদ সম্মেলনে অবধারিতভাবেই প্রশ্ন উঠেছে, নতুন প্রধান নির্বাচকের সঙ্গে তার কথা হয়েছে কি না। 
এমন প্রশ্নে চ্যাম্পিয়ন অধিনায়ক তামিম বলেন, না, আমার সঙ্গে তার (নতুন প্রধান নির্বাচক) কোনো কথাবার্তা হয়নি। আমার সঙ্গে জালাল ভাইয়ের কথা হয়েছে। আমি কথা বলতে অ্যাভেইলেবল ছিলাম, কিন্তু দুর্ভাগ্যবশত…আমার সঙ্গে বসার কথা ছিল। তবে আমাদের একটা যোগাযোগ আছে। কাল (আজ) সকালে আমি আবার দেশের বাইরে চলে যাচ্ছি। আশা করি, ফেরার পর আমরা বসব। 
এরপর তামিম জানালেন ফেরার বিষয়ে বৈঠকে নিজের বিষয়গুলো পরিষ্কার করবেন। তিনি বলেন, একটা জিনিস পরিষ্কারভাবেই আপনাদের বলতে চাই, আমার ফিরে আসতে অনেক কিছু ঠিক হতে হবে। নয়তো শুধু এসে খেলার কোনো পয়েন্ট নেই। কারণ, আমি ক্যারিয়ারের এমন অবস্থায় আছি, হয়তো আর দুই বছর খেলতে পারব। ওই কথাগুলো ওনাদের সঙ্গে বলতে হবে। এখনো যেহেতু ওনাদের সঙ্গে চূড়ান্ত কথা হয়নি, তাই কোনো কিছু এই সংবাদ সম্মেলনে বলা ঠিক হবে না।
জানতে চাওয়া হয়েছিল এবারের বিপিএলের পারফরম্যান্সকেও সমালোচনার জবাব হিসেবে দেখছেন কিনা তিনি। উত্তরে তামিম বলেন, আমি এভাবে ভাবি না। যদি এভাবে ভাবতাম যে জবাব দিতে হবে, তাহলে হয়তো ভালো করতে পারতাম না। আমি জিনিসটাই ভাবিনি যে জবাব দিতে হবে। 
সবশেষ নিজের ফিটনেস নিয়েও মজা করেছেন তামিম। গত সেপ্টেম্বরে আন্তর্জাতিক ক্রিকেটে সর্বশেষ ম্যাচ খেলার সময় তামিম নাকি আরও ভালো শারীরিক অবস্থায় ছিলেন, ফিজিক্যালি আমি ওই সময় আরও ভালো ছিলাম। এখন তো একটু পেট–টেট বের হয়েছে। শারীরিকভাবে আমি ওই সময় আরও ভালো অবস্থায় ছিলাম। 



বাঁধন/সিইচা/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।