Bangal Press
ঢাকাSunday , 3 March 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

নেত্রকোণায় বায়ুদূষণ ও শব্দদূষণ বিরোধী মোবাইল কোর্ট

Link Copied!

পরিবেশ অধিদপ্তর নেত্রকোণা জেলা কার্যালয়ের উদ্যোগে জেলা প্রশাসনের সহযোগিতায় নেত্রকোণা-ময়মনসিংহ মহাসড়কের নেত্রকোণা সাকুয়া বাজার এলাকায়
রবিবার (৩ মার্চ) শব্দদূষণ বিরোধী মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। শব্দদূষণ (নিয়ন্ত্রণ) বিধিমালা ২০০৬ এর ৮(১) লঙ্ঘন করে যানবাহনে অনুমোদিত শব্দের মানমাত্রা অতিক্রমকারী হাইড্রোলিক হর্ন ব্যবহার করার অপরাধে ‘বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন ১৯৯৫ (সংশোধিত ২০১০) এর ১৫(২) অনুযায়ী’ ০৩(তিন) টি বাস ও ০৪(চার)টি ট্রাক চালককে ০৭টি মামলায় মোট ৮,৫০০(আট হাজার পাঁচশত) টাকা জরিমানা ধার্যপূর্বক আদায় করা হয় ও অনুমোদিত শব্দের অতিরিক্ত মানমাত্রার শব্দ সৃষ্টিকারী ০৯ (নয়) টি হাইড্রোলিক হর্ন জব্দ করা হয়।
এছাড়াও এসময় নির্মাণ সামগ্রী অনাবৃতভাবে পরিবহনের দায়ে বায়ুদূষণ নিয়ন্ত্রণ বিধিমালা, ২০২২ এর ১১নং ধারায় ইট পরিবহণকারী ০২(দুই)টি ট্রাককে মোট ১,৫০০/-(এক হাজার পাঁচশত) টাকা জরিমানা ধার্যপূর্বক আদায় করা হয়।
নেত্রকোণা জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব অভিজিৎ চক্রবর্তী মোবাইল কোর্টে বিচারিক দায়িত্ব পালন করেন এবং পরিবেশ অধিদপ্তর, নেত্রকোণা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জনাব মো. আবু সাঈদ প্রসিকিউশন প্রদান করেন।
শব্দদূষণ সম্পর্কিত সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয় এবং একই সাথে বিভিন্ন যানবাহনে স্টিকার লাগানো হয়। নেত্রকোণা জেলার পুলিশ সদস্যবৃন্দ মোবাইল কোর্ট পরিচালনায় সহযোগিতা করেন।
পরিবেশ অধিদপ্তর, নেত্রকোণা জেলা কার্যালয়ের পক্ষ থেকে এ ধরনের অভিযান/মোবাইল কোর্ট অব্যাহত থাকবে।



শাকিল/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।