Bangal Press
ঢাকাSunday , 3 March 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

ভারতীয় অবৈধ চিনির সঙ্গে ঢুকছে মাদক

Link Copied!

নেত্রকোণার কমলাকান্দা সীমান্ত এলাকা দিয়ে অবৈধ ভারতীয় চিনির সঙ্গে বাংলাদেশে ঢুকছে বিভিন্ন মাদক। আর এই চোরাচালানের নিরাপদ সড়ক হিসেবে ব্যবহার হচ্ছে ময়মনসিংহের গৌরীপুর উপজেলার নতুন একটি আঞ্চলিক পাকা সড়ক। জনশ্রুতি উঠেছে পুলিশের নাকের ডগা দিয়ে এ সড়ক ব্যবহার করে প্রতিদিন রাতে ১৫ থেকে ২০ ট্রাক ভারতীয় অবৈধ চিনি আমদানি-রপ্তানি হয়ে থাকে। এক্ষেত্রে স্থানীয় একটি চক্র অবৈধ চিনিবাহী ট্রাক থেকে প্রতিরাতে চাঁদা আদায় করে। কয়েক মাস ধরে চলে আসা এই চোরাচালানের বিষয়টি বর্তমানে ওপেন-সিক্রেট।
ভারতীয় অবৈধ চিনির চোরাচালানের ঘটনায় রবিবার (৩ মার্চ) ময়মনসিংহের গৌরীপুরে উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির সভায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে তা প্রতিরোধে হস্তক্ষেপ কামনা করেন এ কমিটির কয়েকজন সদস্য।
এ সভায় বক্তারা বলেন, ভারত থেকে চোরাই চিনির সঙ্গে মাদকও নিয়ে আসা হয়। এ উপজেলায় চর দখলের মতো অবৈধ চিনি নিয়ন্ত্রণে বিভিন্ন স্থানে গ্রোপ গড়ে উঠেছে। যে কোন সময় এ সব গ্রোপের মধ্যে দাঙ্গাহাঙ্গামা ও খুন-খারাপি হতে পারে।
আইন-শৃঙ্খলা কমিটির সদস্য সচিব গৌরীপুর থানার অফিসার ইনচার্জ সুমন চন্দ্র রায় সভায় বলেন,অবৈধ চিনি ও মাদক প্রতিরোধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার মো. শাকিল আহাম্মেদ সভায় বলেন,অবৈধ চিনির চোরাচালান বন্ধে আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশনা প্রদান করা হয়েছে।এ বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন গৌরীপুর প্রেসক্লাবের সভাপতি ও আইন-শৃঙ্খলা কমিটির সদস্য ইকবাল হোসেন জুয়েল।
নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন জানান-কলমাকান্দা-নেত্রকোনা-শাহগঞ্জ-অচিন্তপুর- গৌরীপুর সড়ক হয়ে দেশের বিভিন্ন স্থানে প্রতিদিনই ১৫-২০ ট্রাক অবৈধ চিনি আমদানি-রপ্তানি করা হয়ে থাকে। এসব অবৈধ ভারতীয় চিনির আড়ালে চোরাকারবারিরা ট্রাকে বিশেষ কৌশলে ফেনসিডিল,গাঁজা, মদের মত মাদক পাচার করছে নিরাপদে।



শাকিল/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।