Bangal Press
ঢাকাSaturday , 9 March 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

ব্যালট বাক্স নিয়ে পালাতে গিয়ে প্রাণ গেল যুবকের

Link Copied!

নারায়ণগঞ্জের পিরোজপুর ইউনিয়নে উপনির্বাচনে ভোট শেষে ব্যালট বাক্স নিয়ে পালানোর সময় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর গুলিতে হৃদয় (২৪) নামের এক যুবক নিহত এবং ফারুক (২৩) নামে অপর এক যুবক গুলিবিদ্ধ হয়েছেন বলে জানা গেছে।
আজ শনিবার সন্ধ্যার কিছু আগে উপজেলার পিরোজপুর ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের দুধঘাটা গ্রামে এ ঘটনা ঘটে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক কর্মকর্তা মোশারফ হোসেন এ খবর নিশ্চিত করেছেন।
নিহত হৃদয় দুধঘাটা গ্রামের আমির হোসেন ভূইয়ার ছেলে এবং গুলিবিদ্ধ ফারুক একই এলাকার সরদার বাড়ির মৃত কামাল হোসেন ভূইয়ার ছেলে। পরে অভিযান চালিয়ে ছিনতাই হওয়া ব্যালট বাক্স জাহাঙ্গীর দেওয়ানের বাড়ির পেছন থেকে উদ্ধার করা হয়।
জানা গেছে, গত বছরের জুনে পিরোজপুর ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের সদস্য মো. মজিবুর রহমান মারা যান। শুন্য পদে শনিবার উপ নির্বাচনের ভোট গ্রহণ হয়। শান্তিপূর্ণভাবে নির্বাচন সম্পন্ন হলে ফলাফলে মোরগ প্রতীকের আজিজুর রহমান ভূইয়াকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করা হয়। কিন্তু তালা প্রতীকের কায়সার ভূইয়া রাজু পুনরায় ভোট গণনার আবেদন করলে ফের ভোট গণনা করে একই ফলাফল পাওয়া যায়। ফলাফল ঘোষণার পর আইনশৃঙ্খলা বাহিনীর নিরাপত্তায় প্রিজাইডিং অফিসারের নেতৃত্বে ব্যালট বাক্স নিয়ে উপজেলা নির্বাচন কমিশন অফিসের দিকে রওনা দিলে তালা প্রতীকের সমর্থক হৃদয় ও ফারুক দুটি ব্যালট বাক্স নিয়ে পালানোর চেষ্টা করেন। এ সময় আনসার সদস্যরা গুলি ছুঁড়লে হৃদয় ও ফারুক গুলিবিদ্ধ হন।
পরাজিত প্রার্থী কায়সার আহম্মেদ রাজু অভিযোগ করেন, ভোট গণনা শুরু হওয়ার আগেই প্রিজাইডিং অফিসার মিজানুর রহমান আমার এজেন্টের কাছ থেকে ফলাফল শিটে স্বাক্ষর নিয়েছেন। পরে একতরফা ফল ঘোষণা করেন। আমার সমর্থকরা ফল প্রত্যাখ্যান করে বিক্ষোভ করলে প্রিজাইডিং অফিসারের নির্দেশে তাদের ওপর গুলি করা হয়।
এ ব্যাপারে সোনারগাঁ থানার এসআই পঙ্কজ কান্তি জানান, ব্যালট বাক্স ছিনতাইয়ের সময় দুই পক্ষের সমর্থকদের মধ্যে সংঘর্ষ শুরু হয়। এ সময় আইনশৃঙ্খলা বাহিনী পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করে। যিনি নিহত হয়েছেন তিনি প্রতিপক্ষের গুলিতে নিহত হতে পারেন।



রার/সা.এ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।