Bangal Press
ঢাকাMonday , 11 March 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

রেলের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানে ১ জনের জেল

Link Copied!

রাজবাড়ীর পাংশায় রেলের প্রায় ২২ একর জমি বে দখল হয়ে আছে, কেউ কেউ এসব জমি নিজের নামে রেকর্ড করিয়ে নিয়েছেন, অনেকেই কোন কাগজপত্র ছাড়ায় বছরের পর বছর দখল করে আছে, আবার কেউ কেউ কৌশলে নিজের নামে রেকর্ড করিয়ে বিক্রি করে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নিয়ে সটকে পড়েছে।
রাজবাড়ি জেলা আওয়ামীলীগের সভাপতি রাজবাড়ী-২ আসন থেকে নির্বাচিত রেলপথ মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মো. জিল্লুল হাকিম এমপি শপথ নেওয়ার পরই রেলের জমি অবৈধ দখল করে যারা রেখেছেন সে গুলো ছেড়ে দেওয়ার আহ্বান করেছিলেন, না ছাড়লে আইনি প্রক্রিয়ার মাধ্যমে তাদের উচ্ছেদ করা হবে বলেও হুঁশিয়ারি দিয়েছিলেন।
আজ সোমবার মন্ত্রীর নিজ উপজেলা পাংশা শহরে রেলের জমি অবৈধ দখল উচ্ছেদ অভিযান শুরু করেছেন রেলওয়ে কর্তৃপক্ষ। পাংশা শহরের বারেক মোড় রেল গেট এলাকা থেকে এ অভিযান শুরু করা হয়। বারেক মোড়ে অবস্থিত আয়াশ রেস্টুরেন্টসহ প্রায় ৩০ টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করেন রেল কর্তৃপক্ষ।
বাংলাদেশ রেলওয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট পশ্চিম অঞ্চল ও বিভাগীয় ভূসম্পদ কর্মকর্তা পাকশি অঞ্চলের দায়িত্বরত কর্মকর্তা মো. নুরুজ্জামান এ অভিযানে নেতৃত্ব প্রদান করেন। অভিযান চলাকালে পাংশা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ মাসুদুর রহমান রুবেল, পাংশা মডেল থানা পুলিশ, বাংলাদেশ রেলওয়ে পুলিশের সদস্যগণ, রেলের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
বাংলাদেশ রেলওয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট পশ্চিম অঞ্চল ও বিভাগীয় ভূসম্পদ কর্মকর্তা পাকশি অঞ্চলের কর্মকর্তা মো. নুরুজ্জামান বলেন- আমাদের পাংশার নারায়নপুর মৌজায় প্রায় ২২ একর জমি বেদখল করে রেখেছেন এটা কেউ কেউ কাগজ সৃজন করে দলিল বানিয়ে ভোগ দখল করে আসছে, আপনাদের মাধ্যমে সকলকে বলতে চাই যারা রেলের জমি অবৈধ ভাবে দখল করে রেখেছেন তারা ছেড়ে দেন। আজকের মত আমরা অভিযান শেষ করছি, তবে এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান এই নির্বাহী ম্যাজিস্ট্রেট।
অবৈধ উচ্ছেদ অভিযানে সরকারি কাজে বাধা ও রেলের দেওয়া লাল পতাকা ভেঙ্গে ফেলায় বিসমিল্লাহ টাওয়ারের ম্যানেজার মো. নাসির উদ্দিন নামের এক জনকে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।  সেই  সাথে ৮ জনকে ৪০ হাজার টাকা জরিমানা করেছেন।
উচ্ছেদ হওয়া আয়াশ রেস্টুরেন্ট মালিক বিপ্লপ দাবি করেন এটা ব্যক্তি মালিকা জমি এখানে রেলে কোন স্বত্ব নেই, আমি আইনের প্রতি শ্রদ্ধাশীল আমাকে অবৈধ ভাবে উচ্ছেদ করা হয়েছে। পাংশায় রেলের অনেক জায়গা বে-দখল থাকলেও কেন আমার টা উচ্ছেদ করা হলো সেটা আমি বুঝতে পারছি না। আমি সৃষ্টিকর্তার উপর ছেড়ে দিয়েছি।
এদিকে এ অভিযানে পাংশার আপামর জনসাধারণ উচ্ছ্বাস প্রকাশ করে বলেন-আমাদের মন্ত্রী নিজ এলাকায় অবৈধ দখলদারদের বিরুদ্ধে উচ্ছেদ অভিযান চলছে এটাই আমাদের কাম্য আগামীতে সারা বাংলাদেশে রেলের জমি উদ্ধার অভিযান চালিয়ে রেলকে একটি লাভজনক প্রতিষ্ঠানে রূপদান করবেন আমাদের রেলপথ মন্ত্রী জিল্লুল হাকিম এমপি এটায় আমাদের প্রত্যাশা, পাংশার রেলের সকল জায়গা উদ্ধার করে পাংশাকে একটি দৃষ্টি নন্দন স্টেশন করার প্রত্যাশা ব্যক্ত করেন স্থানীয় জনসাধারণ।



শাকিল/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।