Bangal Press
ঢাকাSaturday , 23 March 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

জীবননগরে অস্বাস্থ্যকর ভাবে মাংশ সংরক্ষণ করে বিক্রয়ের অপরাধে জরিমানা

Link Copied!

চুয়াডাঙ্গা জীবননগরে অস্বাস্থ্যকর ভাবে মাংশ সংরক্ষণ করে বিক্রয়ের অপরাধে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। শনিবার বেলা ১ টার দিকে জীবননগর উপজেলার আন্দুলবাড়িয়া বাজার এলাকায় অভিযান পরিচালনা করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এসময় অভিযানটি পরিচালনা করেন চুয়াডাঙ্গা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সজল আহম্মেদ। 
অভিযান সূত্রে জানা গেছে,  মেসার্স মিম পোল্ট্রি হাউস নামক মুরগীর একটি পাইকারি প্রতিষ্ঠান তদারকিকালে ভাউচার কারসাজি ও ক্রয় বিক্রয় ভাউচার যথাযথভাবে সংরক্ষণ না করা।  প্রতিষ্ঠানে মূল্যতালিকা প্রদর্শন না করা ও ফ্রিজে অস্বাস্থ্যকরভাবে মাংশ সংরক্ষণ করে বিক্রয় করে আসছিল। এই অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৮,৪৩ ও ৪৫ ধারায় ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।
অভিযানের শেষ পর্বে, জরিমানাকৃত ওই প্রতিষ্ঠানের মাংস ফ্রিজে অস্বাস্থ্যকরভাবে  সংরক্ষিত প্রায় ১ মন মুরগির মাংস মাটিতে পুতে নষ্ট করা হয়।পরে মাছের আড়ত, খুচরা বাজার ও তরমুজের প্রতিষ্ঠান তদারকি করা হয়।  ব্যবসায়িদের পুরাতন দাড়িপাল্লার বদলে ডিজিটাল স্কেল ব্যবহার, ন্যায্যমূল্যে পণ্য ক্রয় বিক্রয়, ভাউচার সংরক্ষণ ও মুল্যতালিকা প্রদর্শন করতে বলা হয়। অভিযানে পোল্ট্রি আড়ত, মাছ মাংশ, তরমুজ,  মুরগী, ডিম ও মুদি দোকানসহ অন্যান্য নিত্যপ্রয়োজনীয় পণ্যের প্রতিষ্ঠানে তদারকি করা হয়। 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।