Bangal Press
ঢাকাWednesday , 15 May 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

বিশ্বম্ভরপুরে প্রার্থীদের নিয়ে হিসাব করছেন ভোটারগণ, প্রার্থীরা ব্যস্ত প্রচারণায়

Link Copied!

আগামী ২১ মে সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর উপজেলা পরিষদ নির্বাচন। ভোটারগণ প্রার্থীদের জয়-পরাজয়ের হিসাব যেমন করছেন। তেমনি কাকে ভোট দিয়ে বিজয়ী করলে এলাকার উন্নয়ন হবে তা নিয়ে চিন্তিত। কারণ প্রার্থীরা মুখে বলে নির্বাচিত হলেই যে এলাকার উন্নয়ন করবেন বাস্তবে তা কিন্তু হয় নয়। আর অযোগ্য ব্যক্তি নির্বাচিত হলে পরিবর্তন হবে না। বরং যোগ্য ব্যক্তি হলে উন্নয়ন সমন্বয়ন সবাই হবে। তাই সবার স্বার্থে জনগণের ভাগ্য উন্নয়ন ও পরিবর্তনের জন্য যে কাজ করবে তেমন প্রার্থীকে নির্বাচনে বিজয়ী করবেন ভোটাররা এমনটাই দাবি করছেন সচেতন ভোটারগণ।
ভোটারদের বলছেন, এখন সবাই সচেতন ও বুঝদার। এর মধ্যেও কিছু কিছু ভোটার ও ব্যক্তি আছেন তারা প্রার্থী ও দলীয় নেতাদের নির্দেশনায় নির্বাচন করবে। তাও এবার হবে না, কারণ দলীয় প্রতীক নেই। আর আওয়ামীলীগের একাধিক প্রার্থী থাকায় সে হিসাবে ও শিক্ষিত, মার্জিতসহ সকল দিকে দিয়ে বিএনপি নেতা হলেও জনপ্রিয়তায় সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান হারুনুর রশীদ নির্বাচনে অন্যান্য প্রার্থীদের চেয়ে আলাদা থাকায় তিনি এগিয়ে রয়েছে।
তবে রাজনৈতিক বিশ্লেষক গণ বলছেন, হারুনুর রশীদ, রফিকুল ইসলাম তালুদার ও দিলীপ কুমার বর্মণের মধ্যে লড়াই ত্রিমুখী হবে বলে। আর হারুনুর রশীদকে পিছনে ফেলে অন্যান্য প্রার্থীদের বিজয়ী হতে হবে। 
উপজেলা পরিষদ নির্বাচনে উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান মোঃ হারুনর রশীদ (হেলিকপ্টার), উপজেলা আওয়ামীলীগের সাবেক সহসম্পাদক ও ধনপুর ইউপির সাবেক চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম তালুকদার (আনারস), আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সম্পাদক দীলিপ কুমার বর্মন(ঘোড়া), ফতেপুর ইউপি সাবেক চেয়ারম্যান ও জেলা যুবলীগ নেতা রনজিত চৌধুরী রাজন (দোয়াত-কলম), বিএনপি নেতা মোহন মিয়া বাচ্চু (মোটরসাইকেল) প্রতীক নিয়ে লড়ছেন।
বিশ্বম্ভরপুর উপজেলায় ভোটার সংখ্যা ১ লক্ষ ২৪ হাজার ১২৭ জন। এরমধ্যে পুরুষ ৬২ হাজার ৯০৪ জন এবং নারী ৬১ হাজার ২২২ জন। হিজরা ভোটার রয়েছে ১ জন।
মাঠের ও এলাকা ভোটের হিসাবে রাজনৈতিক বিশ্লষকগন ও উপজেলার বয়োজ্যেষ্ঠ জানিয়েছেন,পাঁচ ইউনিয়নের মধ্যে ধনপুর ইউনিয়নে হারুনুর রশীদ ও রফিকুল ইসলাম তালুকদারের মধ্যে কঠিন লড়াই হবে। ফতেপুরে দিলীপ কুমার বর্মণ, রঞ্জিত চৌধুরী রাজন ও হারুনুর রশীদের ভোট বেশি। পলাশ ইউনিয়নে দিলীপ বর্মণ, হারুনুর রশীদ ও রফিকুল ইসলাম তালুকদারের কর্মী বেশি। সলুকাবাদ ইউনিয়নে মোহন মিয়া বাচ্চু, হারুনুর রশীদ, রফিকুল ইসলাম তালুকদার ও দিলীপ কুমার বর্মণের ভাল প্রচারণা আছে। এদিকে সকল প্রার্থীই নির্বাচনে বিজয়ী হবেন বলে দাবি করেন।
 



শাকিল/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।