Bangal Press
ঢাকাWednesday , 15 May 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

‘সর্বনাশ করেছে গণিতের শিক্ষক’

Link Copied!

এসএসসি পরীক্ষায় ১৪ পরীক্ষার্থীর কেউই পাস করতে না পারায় গণিতের শিক্ষককে দায়ী করেছেন গাইবান্ধার ঘগোয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুল হাকিম।
জানা গেছে, সুন্দরগঞ্জ উপজেলার তারাপুর ইউনিয়নের ঘগোয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠানের প্রধানসহ মোট শিক্ষক সংখ্যা ১৩। চলতি বছর বিদ্যালয়টি থেকে এসএসসি পরীক্ষায় অংশ নেন ১৪ জন এবং সবাই অকৃতকার্য হন।
এসব শিক্ষার্থীর মধ্যে নিয়মিত শিক্ষার্থী ছিলেন ৯ জন। যাদের ১ জন ইসলাম ও নৈতিক শিক্ষা এবং বাকি ৮ জন গণিতে অকৃতকার্য হয়েছেন।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আবদুল হাকিম বলেন, সর্বনাশ করেছে গণিতের শিক্ষক। ১৪ জন শিক্ষার্থীর মধ্যে ৯ জন ছিল নিয়মিত। শুধু গণিতেই ফেল করেছে ৮ জন। অন্যজন ইসলাম ও নৈতিক শিক্ষায়।
তিনি বলেন, ২০২৩ সালে ১৬ পরীক্ষার্থীর মধ্যে পাস করে ১৩ জন। ২০২২ সালে ২১ জন পরীক্ষায় অংশ নিয়ে পাস করে ১৭ জন। তবে এ রকম ভরাডুবি কখনো হয়নি। ফেল করা শিক্ষার্থীদের মধ্যে বোর্ড চ্যালেঞ্জ করবে ১২ জন।
বিষয়টি দুঃখজনক বলে মন্তব্য করেছেন জেলা শিক্ষা কর্মকর্তা রোকসানা বেগম। তিনি বলেন, জেলার মধ্যে সুন্দরগঞ্জ উপজেলার একটি বিদ্যালয়ে ফল শূন্য। বিষয়টি দুঃখজনক। এরই মধ্যে ওই বিদ্যালয়ের শিক্ষার্থীরা যে যে বিষয়ে ফেল করেছে সংশ্লিষ্ট শিক্ষকদের কারণ দর্শানোর জন্য প্রধান শিক্ষককে নির্দেশ দেওয়া হয়েছে।



সালাউদ্দিন/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।