Bangal Press
ঢাকাThursday , 16 May 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

বাগেরহাটে নানা অভিযোগ তুলে নির্বাচন থেকে সরে দাড়ালেন চেয়ারম্যান প্রার্থী

Link Copied!

উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে বাগেরহাটের চিতলমারীতে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর বিরুদ্ধে এমপির মনোনীত প্রার্থী হিসাবে প্রচারণা চালানো, দলীয় প্রভাব খাটিয়ে ভোট চাওয়াসহ অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ ভোটের কোন পরিবেশ না থাকায় নির্বাচন ও ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন আনারস প্রতিকের চেয়ারম্যান প্রার্থী এস,এম অহিদুজ্জামান। নির্বাচনে নানা অনিয়মের বিষয়ে সংশ্লিষ্ট রিটানিং, নির্বাচন কমিশনসহ প্রশাসনের কাছে বারবার আবেদন করেও কোন প্রতিকার না পাওয়ায় বৃহস্পতিবার বিকালে বাগেরহাট প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে নির্বাচন ও ভোট বর্জনের ঘোষণা দেন এই চেয়ারম্যান প্রার্থী।  
সংবাদ সম্মেলন চিতলমারী উপজেলা চেয়ারম্যান প্রার্থী এস এম অহিদুজ্জামান বলেন, নির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রার্থী না থাকলেও চিতলমারী উপজেলা আওয়ামী লীগ বর্ধিত সভা করে চেয়ারম্যান প্রার্থী অশোক বড়ালের পক্ষে কাজ করতে দলীয় নেতাকর্মীদের কঠোর ভাবে নির্দেশনা দিচ্ছেন। দলের নির্দেশনা অমান্য করলে দল থেকে বহিষ্কার করা হচ্ছে। আওয়ামী লীগ নেতৃবৃন্দসহ অশোক বড়াল নিজেকে এমপি শেখ হেলাল উদ্দিনের সমর্থিত ও মনোনীত প্রার্থী বলে নিজেকে দাবি করে ভোট চাইছেন। এমনকি অশোক বড়ালকে ভোট দিলে এমপি শেখ হেলালকে ভোট দেওয়া হবে বলেও প্রচারণা চালানো হচ্ছে। নির্বাচনে নিয়ে এসব নানা অনিয়মের বিষয়ে সংশ্লিষ্ট রিটানিং, নির্বাচন কমিশনসহ প্রশাসনের কাছে বারবার আবেদন করেও কোন প্রতিকার পায়নি। যেখানে এমপির বরাত দিয়ে ভোট চেয়ে হুঁশিয়ারি প্রদান করা হচ্ছে সেখানে নির্বাচন কখনোই অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হতে পরেনা। এই অবস্থায় আগামী ২১ মে চিতলমারী উপজেলার চেয়ারম্যান পদে নির্বাচন ও ভোট বর্জনের ঘোষণা দিলাম। নির্বাচন ও ভোট বর্জন করলেও অন্য দুই চেয়ারম্যান প্রার্থী কাউকেই আমি সমর্থনও করছি না।
সংবাদ সম্মেলনে চিতলমারী উপজেলার সাবেক চেয়ারম্যান মুজিবর রহমান শামীম, শন্তোষপুর ইউপি চেয়ারম্যান বিউটি আক্তারসহ চেয়ারম্যান প্রার্থী এস এম অহিদুজ্জামানের বিপুলসংখ্যক কর্মী-সমর্থক উপস্থিত ছিলেন।
এদিকে বাগেরহাটের চিতলমারী উপজেলা নির্বাচনে সকাল থেকে গভীর রাত পর্যন্ত প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন অন্যান্য প্রার্থীরা। এ উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোট প্রতিদ্বন্দ্বিতা করছেন ৯ জন প্রার্থী। এ উপজেলায় ভোটার সংখ্যা ১ লাখ ২০ হাজার ৯৪৯ জন। আগামী ২১ মে অনুষ্ঠিত হবে চিতলমারী উপজেলা পরিষদ নির্বাচন।
 



শাকিল/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।