Bangal Press
ঢাকাFriday , 2 June 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

আদালতে হাজির না হওয়ায় ইউপি চেয়ারম্যানকে ১০ টাকা জরিমানা

Link Copied!

সিরাজগঞ্জ আদালতে একটি মামলায় ভুয়া জন্মসনদ দাখিলের বিষয়ে ব্যাখ্যা চাইতে ইউপি চেয়ারম্যানকে তলব করার পরও আদালতে হাজির না হওয়ায় ১০ টাকা জরিমানা ও অনাদায়ে একদিনের কারাদণ্ড দিয়েছেন বিচারক। দণ্ডপ্রাপ্ত আনোয়ারুল ইসলাম পার্শ্ববর্তী বগুড়া জেলার ধুনট উপজেলার গোপালনগর ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান।

বৃহস্পতিবার (১ জুন) সিরাজগঞ্জের কাজিপুর পারিবারিক আদালতের বিচারক লোকমান হাকিম ওই চেয়ারম্যানের অনুপস্থিতে এ দণ্ড দেন।

শুক্রবার (২ জুন) আদালতের বেঞ্চ সহকারী সাব্বির হোসেন ক্যাম্পাসনিউজকে এ তথ্য নিশ্চিত করে বলেন, একটি মামলায় ভুয়া জন্মসনদ দাখিলের সূত্র ধরে ওই ইউপি চেয়ারম্যানকে তলব করেছিলেন আদালত। তবে চেয়ারম্যান আদালতে হাজির হননি।

পরে ভুয়া জন্ম সনদের বিষয়ে ব্যাখ্যা না দেওয়ায় তার বিরুদ্ধে কেন আইন অনুযায়ী শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে না তা জানতে চেয়ে আরেক দফা কারণ দর্শানোর নির্দেশ দেন আদালত। এরপর সমন পাওয়ার পরও আদালতে হাজির না হওয়ায় বাদীপক্ষের আইনজীবী ওই চেয়ারম্যানের বিরুদ্ধে ভুয়া সনদ দেওয়ার অভিযোগে ফৌজদারি মামলা দায়েরসহ শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার আবেদন করেন। সেই প্রেক্ষিতে বিচারক এ আদেশ দেন।

এদিকে বগুড়ার ধুনট উপজেলার গোপালনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম ক্যাম্পাসনিউজকে বলেন, মঙ্গলবার (৩০ মে) ডাকযোগে একটি চিঠি পেয়েছিলাম। সেখানে ২৪ মে সিরাজগঞ্জ আদালতে উপস্থিত থাকার কথা বলা হয়েছিল। ২৪ তারিখের উপস্থিতির চিঠি যদি একই মাসের ৩০ তারিখে পাই, তাহলে কিভাবে আমি উপস্থিত হবো?

এম এ মালেক/এফএ/জিকেএস

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।