Bangal Press
ঢাকাSunday , 19 May 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

প্লে-অফে প্রতিপক্ষ হিসেবে যাদের পাচ্ছে কলকাতা ও বেঙ্গালুরু

Link Copied!

চলমান আইপিএলে লিগ পর্বের দুই ম্যাচ বাকি থাকতেই প্লে-অফের টিকিট নিশ্চিত করেছে চার দল। কলকাতা, রাজস্থান এবং হায়দ্রাবাদ আগেই নিশ্চিত করেছিল প্লে-অফ। আর সবশেষ চেন্নাইকে হারিয়ে প্লে-অফে নিজেদের জায়গা চূড়ান্ত করেছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। আইপিলের নকআউট পর্বে হবে মোট চারটি ম্যাচ। এর মধ্যে কোয়ালিফায়ার ১ ও ২ এলিমিনেটর, আর ফাইনাল ম্যাচ হবে।
শেষ চার দল নিশ্চিত হলেও সবগুলো ফ্র্যাঞ্চাইজিগুলোর টেবিলের অবস্থান এখনও নিশ্চিত হয়নি। আজকের দুই ম্যাচ খেলা শেষ হলেই নিশ্চিত হওয়া যাবে, কোন দল কত নম্বরে থেকে লিগ পর্ব শেষ করতে পারবে। একইসঙ্গে জানা যাবে, প্লে-অফে কে কার বিপক্ষে খেলবে।
প্লে-অফে ওঠা চার দলের মধ্যে দুই দলের অবস্থান স্থির হয়েছে, কলকাতা নাইট রাইডার্স (কেকেআর) ও রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। এর মধ্যে ১৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে কলকাতা। তাদেরকে টপকে সুযোগ আর কারো নেই। আর বেঙ্গালুরু নিজেদের শেষ ম্যাচে চেন্নাই সুপার কিংসকে হারিয়ে ১৪ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে স্থির হয়েছে।
রোববার (১৯ মে) প্রথম ম্যাচে যদি হায়দ্রাবাদ জেতে আর দ্বিতীয় ম্যাচে যদি রাজস্থান হারে, তাহলে হায়দরাবাদ উঠে আসবে দুই নম্বরে। সেক্ষেত্রে নাইটদের প্রতিপক্ষও হবে হায়দরাবাদ। এদিনের প্রথম ম্যাচে হায়দ্রাবাদ এবং দ্বিতীয় ম্যাচে রাজস্থান জিতলে আবার রাজস্থান দুইয়ে থেকে যাবে।
সেক্ষেত্রে কলকাতার প্রতিপক্ষ হবে রাজস্থান। কিন্তু যদি হা্য়দ্রাবাদ হারে তাহলে তৃতীয় স্থানেই থেকে যাবে তারা। সেক্ষেত্রে আজকের কেকেআর বনাম রাজস্থান ম্যাচের ফল যাই হোক প্রথম কোয়ালিফাইয়ারে কেকেআরের বিপক্ষে খেলবে রাজস্থানের বিরুদ্ধেই।
 



শাকিল/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।