Bangal Press
ঢাকাMonday , 20 May 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

বিদ্যুৎ সংযোগ নেই তবুও বকেয়া পরিশোধের নোটিশ 

Link Copied!

গ্রাহক না হলেও এক দিনমজুরের নামে ছয় মাসের বকেয়া বিল দেখিয়ে তা পরিশোধের নোটিশ দিয়েছে কুড়িগ্রাম-লালমনিরহাট পল্লি বিদ্যুৎ সমিতির ভূরুঙ্গামারী জোনাল অফিস। শুধু তাই নয়, নোটিশ পাওয়ার পর অতিসত্বর বিল পরিশোধ না করলে ওই দিনমজুরের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণের কথা বলা হয়েছে। পল্লি বিদ্যুতের এমন ভুতুড়ে কান্ডে বিপাকে পড়েছেন ভুক্তভোগী দিনমজুরসহ নোটিশ প্রাপ্ত একাধিক ব্যক্তি।
জানা যায়, কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলার পাইকেরছড়া ইউনিয়নের পাইকেরছড়া গ্রামের  সিরাজুল হক এর ছেলে হবির আলী। পেশায় তিনি একজন দিনমজুর। বাড়িতে তার নামে কোনও বিদ্যুৎ সংযোগ বা মিটার না থাকলেও হবির আলির নামে ৬ মাসের বকেয়া বাবদ ১ হাজার ৯৫১ টাকা দেখিয়ে তা পরিশোধের নোটিশ দিয়েছে পল্লি বিদ্যুৎ ভূরুঙ্গামারী জোনাল অফিস।
হবির আলী জানান, আমার নামে কোনও মিটার নাই। তবুও বকেয়া বিল দেখায় তা পরিশোধের নোটিশ দিয়েছে বিদ্যুৎ অফিস। আমি বিদ্যুৎ অফিসে গিয়েছি কিন্তু কোন সমাধান হয় নাই।
একি এলাকার খোকন মিয়া নামের অপর এক ব্যক্তির নামে কোন বিদ্যুৎ সংযোগ না থাকলেও গ্রাহকের সংযোগ হিসাব ৯৯৭/১৬৬০ দেখিয়ে ৮ হাজার ৮৪৬ টাকা বকেয়া দেখানো হয়েছে।
ভুক্তভোগী খোকন জানান, এতো টাকা বিল দেখে আমার মাথা ঘুরে গেছে। আমি গরিব মানুষ। বিদ্যুৎ অফিসে গিয়ে ছিলাম। কোনো সমাধান হয়নি গ্রাহকদের দেওয়া নোটিশের কপিতে বলা হয়েছে, রেকর্ডপত্র অনুযায়ী ০৯/১০/২০২১ ইং তারিখে বকেয়ার কারণে সংযোগটি বিচ্ছিন্ন করা হয়েছে। এমতাবস্থায় অত্র নোটিশ প্রাপ্তির পর অতিসত্বর বকেয়া পরিশোধ ও পুনঃসংযোগ গ্রহণ করার জন্য বলা হইলো। অন্যথায় উক্ত বকেয়া আদায়ের জন্য গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বিদ্যুৎ আইন ও পিডিআর অ্যাক্ট অনুযায়ী আপনার বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হইবে।’ ভূরুঙ্গামারী থানার অফিসার ইনচার্জ (ওসি) কে মামলা করার জন্য এই নোটিশের অনুলিপি দেওয়া হয়েছে।
এছাড়াও আমিনুল ইসলাম, ফয়েজউদ্দিন, শিপন মিয়া,আমিনুর রহমান‌, রজব আলী ও আজাদুল হকের নামে বকেয়া পরিশোধের নোটিশ দেওয়া হয়েছে। অথচ তাদের নামে কোনো বকেয়া নেই বলে জানান সংশ্লিষ্টরা।
এ ব্যাপারে নোটিশ পৌঁছে দেওয়া মিটার রিডার রায়হান মিয়া বলেন, ‘অফিস থেকে ওই নোটিশগুলো সরবরাহ করে গ্রাহক বরাবর পৌঁছে দিতে বলা হয়েছে। আমি শুধু পৌঁছে দিয়েছি। যাদের নামে সংযোগ ছিল না বলে দাবি করা হয়েছে তাদেরকে অফিসে গিয়ে যোগাযোগ করতে বলেছি।’
পল্লি বিদ্যুতের ভূরুঙ্গামারী জোনাল অফিসের ডিজিএম মিজানুর রহমান বলেন, ‘ওই ব্যক্তিরা আমার কাছে এসেছিলেন। আমি বিষয়টি বিলিং সহকারীকে যাচাই করতে বলেছি। নোটিশপ্রাপ্ত ব্যক্তিদের নামে যদি সংযোগ না থেকে থাকে তাহলে এমন নোটিশ জারিতে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’
 



শাকিল/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।