Bangal Press
ঢাকাMonday , 20 May 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

মেসি-ডি মারিয়াকে নিয়ে আর্জেন্টিনার দল ঘোষণা

Link Copied!

কোপা আমেরিকার আগে প্রস্তুতি নিতে ইকুয়েডর ও গুয়াতেমালার বিপক্ষে দুটি প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। এই দুই ম্যাচের জন্য ২৯ সদস্যের দল ঘোষণা করেছে আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন (এএফএ)। এই স্কোয়াড থেকে ৩ জনকে বাদ দিয়ে কোপা আমেরিকা দলে নেওয়া হবে ২৬ জনের।
আগামী ৯ জুন শিকাগোর সোলজার ফিল্ড স্টেডিয়ামে ইকুয়েডরের বিপক্ষে খেলবে আর্জেন্টিনা। পরবর্তীতে ১৪ জুন গুয়েতেমালার বিপক্ষে তাদের ম্যাচটি হবে ওয়াশিংটন ডিসিতে।
আসন্ন দুই ম্যাচের প্রথম প্রতিপক্ষ ইকুয়েডর কোপা আমেরিকায়ও খেলবে। ফলে লাতিন আমেরিকার দেশটির বিপক্ষে ম্যাচকে চ্যালেঞ্জ হিসেবে দেখছেন আলবিসেলেস্তে কোচ স্কালোনি। অন্যদিকে, কোপা আমেরিকায় জায়গা মেলেনি মধ্য আমেরিকার দেশ গুয়াতেমালার।
ইকুয়েডরকে ‘কঠিন প্রতিপক্ষ’ আখ্যা দিয়ে স্কালোনি বলেন, ‘খেলোয়াড়রা লম্বা একটা মৌসুম শেষ করে খেলতে নামবে। অনেকেরই মৌসুমজুড়ে প্রচুর ম্যাচ খেলতে হয়েছে। যে দুটি ম্যাচ আছে, এর মধ্যেই প্রস্তুত হয়ে যাবে দল। ইকুয়েডর কঠিন প্রতিপক্ষ। আর গুয়েতেমালা ম্যাচে অনেক দর্শক হয়। সেটাও ভালো ম্যাচই হবে। কারণ, মানুষ দিন শেষে ভালো ফুটবলই দেখতে আসে।’
ইকুয়েডরের সাম্প্রতিক পারফরম্যান্সও স্কালোনির এমন মন্তব্যের প্রমাণ দেয়। ২০২৬ বিশ্বকাপের আঞ্চলিক বাছাইয়ে এখন পর্যন্ত ৬ ম্যাচ খেলে মাত্র একটিতে হেরেছে ইকুয়েডর, সর্বশেষ পাঁচটিতে ৩ জয় এবং ২ ড্র তাদের। কোপা আমেরিকায় আর্জেন্টিনা–ইকুয়েডর দু’দলই নিজেদের গ্রুপ থেকে প্রত্যাশিতভাবে এগোতে পারলে মুখোমুখি দেখা হবে কোয়ার্টার ফাইনাল বা সেমিফাইনালে। তাই কোপার প্রস্তুতির জন্য ইকুয়েডরকে সেরা প্রতিপক্ষ মানছেন আর্জেন্টিনা কোচ।
এদিকে, একইসঙ্গে কন্ডিশনের সঙ্গেও মানিয়ে নেওয়ার কাজটি সেরে নেবেন লিওনেল মেসি বাদে অন্যরা। কারণ এলএমটেন বর্তমানে আমেরিকান ফুটবলের প্রধান তারকা, আগে থেকেই তিনি ওই কন্ডিশন সম্পর্কে ভালো জানেন। আগামী ২০ জুন থেকে যুক্তরাষ্ট্রে আসর বসবে কোপা আমেরিকার। যেখানে উদ্‌বোধনী দিনেই ম্যাচ রয়েছে মেসি–আনহেল ডি মারিয়াদের। তাদের গ্রুপ ‘এ’-তে বাকি তিন সঙ্গী কানাডা, চিলি ও পেরু।
কোপায় আর্জেন্টিনা কানাডার বিপক্ষে প্রথম ম্যাচ খেলবে ২০ জুন, আটালান্টার মার্সিডিজ বেঞ্জ স্টেডিয়াম। ২৫ জুন নিউজার্সিতে দ্বিতীয় ম্যাচের প্রতিপক্ষ চিলি। আর ২৯ জুন মায়ামির হার্ড রক স্টেডিয়ামে গ্রুপ পর্বের শেষ প্রতিপক্ষ পেরু। চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল ও মেক্সিকো এখন পর্যন্ত লাতিন আমেরিকার শীর্ষ এই প্রতিযোগিতার জন্য দল ঘোষণা করেছে। এবারের আসরে ২৬ সদস্যের দল ঘোষণার অনুমোদন দিয়েছে কনমেবল।
আর্জেন্টিনা স্কোয়াড:-
ফ্রাঙ্কো আরমানি, জেরোনিমোরুল্লি, এমিলিয়ানো মার্টিনেজ, গঞ্জালো মর্ন্টিয়েল, নাহুয়েল মলিনা, লিওনার্দো বালের্দি, ক্রিশ্চিয়ান রোমেরো, জার্মান পেজ্জেলা, লুকাস এম কুয়ারা, নিকোলাস ওতামেন্ডি, লিসার্ন্দো মার্টিনেজ, মার্কোস এক্যুনা, নিকোলাস তাগলিয়াফিকো, ভালেন্টিন বার্কো, গুইদো রদ্রিগেজ, লিয়ার্ন্দ্রো প্যারাদেস, অ্যালেক্সিস ম্যাক এলিস্টার, রদ্রিগো ডি পল, এক্সেকুয়েল প্যালাসিওস, এঞ্জো ফার্নান্দেজ, জিওভানি লো সেলসো, ভালেন্তিন কার্বোনি, লিওনেল মেসি, অ্যঞ্জেল কোরেরা, আলেসান্দ্রো গার্নাচো, লাউতারো মার্টিনেজ, হুলিয়ান আলভারেজ, আনহেল ডি মারিয়া।



সালাউদ্দিন/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।