Bangal Press
ঢাকাWednesday , 22 May 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

‘বিচারপ্রার্থী মানুষের কষ্ট লাঘবে ন্যায়কুন্জ প্রতিষ্ঠিত হয়েছে’

Link Copied!

বাংলাদেশের প্রধান বিচারপতি ওবায়দুল হাসান বলেছেন, ন্যায়কুন্জ প্রতিষ্ঠার মধ্যদিয়ে ন্যায় বিচার প্রতিষ্ঠা হয়ে যাবে এমন কোন কথা নাই। ন্যায়কুন্জ প্রতিষ্ঠা করা হয়েছে যাতে ন্যায় বিচার প্রাপ্তির যে অধিকার মানুষের আছে সেই অধিকারের প্রতি স্বীকৃতি দেয়াড় জন্য। প্রত্যেকটি মানুষের ন্যায় বিচার পাওয়ার অধিকার আছে। সাংবিধানিক অধিকার এটি তার। বুধবার (২২ মে) সন্ধ্যায় কুড়িগ্রাম জজকোর্টে ন্যায়কুন্জ উদ্বোধনের সময় তিনি এসব কথা বলেন।
তিনি আরও বলেন, বিচারপ্রার্থী মানুষের কষ্ট লাঘবের উদ্দেশ্যে ন্যায়কুন্জ প্রতিষ্ঠিত হয়েছে। মামলার স্বাক্ষী, অভিযুক্তসহ সবার জন্য ন্যায়কুন্জ উন্মুক্ত থাকবে।
এসময় বিচারপতি এটিএম সাইফুর রহমান, কুড়িগ্রাম জেলা দায়রা জজ আলমগীর হোসেন, জেলা প্রশাসক মো: সাইদুল আরীফ, পুলিশ সুপার আল আসাদ মো: মাহফুজুল ইসলামসহ জজ কোর্টের বিচারক ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।
পরে প্রধান বিচারপতি কুড়িগ্রামের নতুন শহরে উত্তরবঙ্গ জাদুঘর পরিদর্শন করে কলেজ মোড়ের শেখ রাসেল অডিটরিয়ামে একুশে ও স্বাধীনতা পদকপ্রাপ্ত বিশিষ্ট আইনজীবী অ্যাডভোকেট আব্রাহাম লিংকনের সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেন। 
এর আগে দুপুরে কুড়িগ্রামের অধুনালুপ্ত ছিটমহল দাসিয়ার ছড়া পরিদর্শন ও বিলুপ্ত ছিটবাসীদের সাথে মতবিনিময় করেন প্রধান বিচারপতি।



সালাউদ্দিন/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।