Bangal Press
ঢাকাWednesday , 22 May 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

পাঁচজনকে হারিয়ে ভাইস চেয়ারম্যান হলেন তৃতীয় লিঙ্গের মুন্নি

Link Copied!

জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে পাঁচজন নারী প্রার্থীকে হারিয়ে তৃতীয় লিঙ্গের মুন্নি মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন। এছাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম আজাদ চেয়ারম্যান পদে জয়ী হয়েছেন। মঙ্গলবার (২১ মে) ষষ্ঠ উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপে জেলার দেওয়ানগঞ্জ উপজেলাসহ তিনটি উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হয়।
নির্বাচন অফিস সূত্রে জানা যায়, দেওয়ানগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে ছয়জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। তাদের মধ্যে মুন্নি আক্তার নামে তৃতীয় লিঙ্গের একজন প্রার্থী ছিলেন। তিনি সেলাই মেশিন প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করেছেন। এ নির্বাচনে পাঁচজন নারীকে হারিয়ে তৃতীয় লিঙ্গের মুন্নি জয়ী হয়েছেন। তৃতীয় লিঙ্গের মুন্নি আক্তার সেলাই মেশিন প্রতীকে পেয়েছেন ২৩ হাজার ৭৬৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোছা.মাজেদা বেগম কলস প্রতীকে পেয়েছেন ২১ হাজার ১৮৪ ভোট।
এ নির্বাচনে চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম আজাদ ঘোড়া প্রতীকে ৩০ হাজার ২৭৯ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান মোটরসাইকেল প্রতীকে পেয়েছেন ২৫ হাজার ৮৯৮ ভোট।
এছাড়া ভাইস চেয়ারম্যান পদে মো.আরিফ খাঁন বই প্রতীকে পেয়েছেন ২৯ হাজার ৭৭৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো.দুলাল হোসেন টিয়া পাখি প্রতীক পেয়েছেন ১৩ হাজার ৭২৯ ভোট।
উল্লেখ্য, এ উপজেলায় চেয়ারম্যান পদে ৫ জন, ভাইস চেয়ারম্যান পদে ১২জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। এ উপজেলায় ৩৮.১৫ শতাংশ ভোট পড়েছে।



সালাউদ্দিন/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।