Bangal Press
ঢাকাThursday , 23 May 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

‘জাতীয় দল পারফর্ম করার জায়গা, উইকেটের অজুহাত গ্রহণযোগ্য নয়’

Link Copied!

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলছে বাংলাদেশ। সিরিজের প্রথম ম্যাচে পাঁচ উইকেটে হেরেছে টাইগাররা। বিব্রতকর হারের পর টাইগার অধিনায়ক নাজমুল হোসেন শান্ত বলেছেন, দেশের মাটিতেও তারা ভালো উইকেটে খেলেননি। এজন্য ঠিকঠাক প্রস্তুতি হয়নি। তবে এই ব্যাখ্যা মানতে রাজী নন বিসিবি পরিচালক ও এইচপি প্রধান নাঈমুর রহমান দুর্জয়।
মঙ্গলবার রাতে হিউস্টনে যুক্তরাষ্ট্রের কাছে ৫ উইকেটে হেরে যায় বাংলাদেশ। আগে ব্যাট করে স্রেফ ১৫৩ রান করে সামলাতে পারেনি। ৩ বল আগেই ম্যাচ জিতে যায় স্বাগতিক দল। ম্যাচ শেষে শান্ত বলেন, আমার মনে হয় জিম্বাবুয়ে সিরিজে আমরা ভালো উইকেটে খেলিনি, ব্যাটাররা তাই এখানেও খুবই সংগ্রাম করেছে। কিন্তু সবই মানসিকতার ব্যাপার, আশা করছি ব্যাটাররা ছন্দ ফিরে পাবে।
বুধবার এইচপির খেলোয়াড়দের সঙ্গে নির্বাচকদের পরিচয় করিয়ে দেয়ার আয়োজন শেষে গণমাধ্যমে কথা বলেন সাবেক অধিনায়ক দুর্জয়। শান্তর মন্তব্য প্রসঙ্গে দুর্জয় বলেন, যদি কোনো রকম মন্থর উইকেট বানিয়েও থাকি, সেটা কিন্তু দলের চাওয়াতেই করা হয়। যদি আমরা সে প্রশ্নটা করি যে তোমরা উইকেটের অজুহাত দাও বিদেশ গেলে, তাহলে দেশে আমরা উইকেট যেভাবে বানিয়ে দিই, সবাই হোম কন্ডিশনের একটা সুবিধা নেয়। দলের চাওয়া থেকেই কিন্তু সেটা করা হয়; কোন উইকেট দিলে দল পারফর্ম করতে পারবে, সে চাহিদাটা কিন্তু টিম থেকেই আসে। কাজেই এখন উইকেটের দোহাই দিলে তো আমরা সেটা মানতে পারি না।
তিনি বলেন, জাতীয় দলটা তো পারফর্ম করার জায়গা, সেখানে আমি উইকেট নিয়ে দোহাই দিলে এগুলো কিন্তু গ্রহণযোগ্য না। কারণ, পারফর্ম করতে গিয়েছিল, আমরা জাতীয় দলে খেলছি। জাতীয় দল ওখানে যে পরিস্থিতিই হোক, পারফর্ম করতে হবে।
তবে দল হারলে খারাপ লাগে, সেই কথাও জানিয়েছেন দুর্জয়। সেই সঙ্গে ভুলগুলো শুধরে নেয়ার কথাও জানিয়েছেন। তিনি বলেন, বাংলাদেশ হারলে সবার মতো আমাদেরও খারাপ লাগে। খেলার হারতেই পারে, কিন্তু এই ম্যাচে খেলাটা ভালো লাগেনি, আমরা জয়ের পথেই ছিলাম। শেষ মুহূর্তে আমরা কিছু ভুল করেছি। সামনে এগুলোতে উন্নতি করতে হবে।
দশদিন বাদেই মাঠে গড়াবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। সেখানে ভালো করবে বাংলাদেশ দল, এমনটাই প্রত্যাশা দুর্জয়ের। এ নিয়ে দুর্জয় বলেন, আমাদের মূল লক্ষ্য বিশ্বকাপ। বিশ্বকাপে যদি আমরা ভালো পারফর্ম করি তাহলে এসব (সমালোচনা) ভুলে যাব। সব মিলিয়ে আমি মনে করি, এখন এত বেশি সমালোচনা করা উচিত না। যেহেতু আমাদের মূল পরীক্ষা বিশ্বকাপে। সেখানে যেন দল ভালো করে। এর জন্য আমরা তাদের পাশে থাকতে চাই, সার্পোট দিতে চাই। আমাদের বিশ্বাস বিশ্বকাপে ভালো করবে দল।
 



শাকিল/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।