Bangal Press
ঢাকাThursday , 23 May 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

স্বামী কাউন্সিলর, গৃহবধূ থেকে উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান স্ত্রী

Link Copied!

৬ষ্ঠ উপজেলা পরিষদ ২য় ধাপের নির্বাচনে ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলায় প্রথমবার ভোটে দাঁড়িয়েই তিনজন পুরোনো মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীকে হারিয়ে জয়ী হয়েছেন সারমিন আক্তার নামে এক গৃহবধূ। তিনি হাঁস প্রতীকে ৩২ হাজার ৭৪৩ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। গত মঙ্গলবার রাত সাড়ে ১০টায় রাণীশংকৈল উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটানিং কর্মকর্তা রকিবুল হাসান সারমিন আক্তারকে বেসরকারিভাবে মহিলা ভাইস চেয়ারম্যান হিসেবে ঘোষণা দেন।
সারমিন আক্তারের নিকটতম প্রতিদ্বন্দ্বী রাণীশংকৈল উপজেলা মহিলা আ.লীগের সম্পাদক ফরিদা ইয়াসমিন ফুটবল প্রতীকে ২৯ হাজার ১৭৫ ভোট পেয়ে পরাজিত হয়েছেন। এছাড়াও সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান মাহফুজা বেগম পুতুল কলস প্রতীকে ২৩ হাজার ৬৬৫ ভোট পেয়ে তৃতীয় এবং বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান শেফালি বেগম পদ্ম ফুল প্রতীকে ২১ হাজার ৮২৮ ভোট পেয়ে চতুর্থ হয়েছেন।
সমগ্র উপজেলা জুড়ে আলোচনা স্বামীর পরে স্ত্রীও হলেন জনপ্রতিনিধি। রাণীশংকৈল পৌরসভার ২০২১ সালের ১৪ ফেব্রুয়ারি নির্বাচনে ৯ নং ওয়ার্ডে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন নব-নির্বাচিত মহিলা ভাইস চেয়ারম্যান সারমিন আক্তারের স্বামী মিঠুন রানা। মিঠুন রানা একই ওয়ার্ডের মহলবাড়ী এলাকার বাসিন্দা।
এবারে তার স্ত্রী সম্পূর্ণ অরাজনৈতিক ব্যক্তি গৃহবধূ থেকে উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হলেন। মিঠুন রানা পেশায় একজন ব্যবসায়ী। তার স্ত্রী সারমিন আক্তার ঠাকুরগাঁও সদর উপজেলার রায়পুর ইউনিয়নের বাগানবাড়ি এলাকার ইকরামুল হকের মেয়ে। মিঠুন রানার সাথে দীর্ঘ চৌদ্দ বছর আগে বিয়ে হয় । সারমিন আক্তার পড়াশোনায় অক্ষর জ্ঞান সম্পূর্ণ বলে তার নির্বাচনী হলফনামায় উল্লেখ্য করেছেন।
মিঠুন রানা জানান, হঠাৎ সিদ্ধান্তে তিনি তার স্ত্রীকে মহিলা ভাইস চেয়ারম্যান পদে অংশগ্রহণ করিয়েছেন। তার স্ত্রী মহিলা ভাইস চেয়ারম্যান পদে দাঁড়াবে এমন কোনো প্রস্তুতি পূর্বে ছিল না। তবে রাণীশংকৈল উপজেলাবাসী তার স্ত্রীকে ভোট দিয়ে নির্বাচিত করায় তিনি রাণীশংকৈলবাসীর প্রতি চির কৃতজ্ঞ বলে জানিয়েছেন।
নব-নির্বাচিত মহিলা ভাইস চেয়ারম্যান সারমিন আক্তার বলেন, ভোটারদের প্রতি তিনি কৃতজ্ঞ। সর্বোচ্চ চেষ্টা দিয়ে তিনি উপজেলাবাসীর বিপদে আপদে দাঁড়াবেন। এছাড়াও তিনি বলেন, তিনি কোন রাজনীতির সাথে জড়িত নই। হঠাৎ সিদ্ধান্তে তিনি ভাইস চেয়ারম্যান পদে অংশ গ্রহণ করেছিলেন
 



শাকিল/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।