Bangal Press
ঢাকাThursday , 23 May 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

এক মিলিয়ন ডলার বিদেশি বিনিয়োগ পেল ‘সম্ভব’

Link Copied!

বাংলাদেশের মানুষের কর্মসংস্থানের সুযোগ তৈরি করতে ১ মিলিয়ন ডলার প্রিসিড বিনিয়োগ পেয়েছে দেশের টেক স্টার্ট-আপ ‘সম্ভব’। এ রাউন্ডে বিনিয়োগ করেছে সিঙ্গাপুর ভিত্তিক ভেঞ্চার ক্যাপিটাল প্রতিষ্ঠান কোকুন ক্যাপিটাল। বৃহস্পতিবার (২৩ মে) গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে তথ্য জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘সম্ভব’ মার্কিন যুক্তরাষ্ট্র ভিত্তিক বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন থেকে দেশের নিম্ন আয়ের নারী জনসংখ্যার জন্য কাজের সুযোগ তৈরি করার জন্য একটি অনুদানও পেয়েছে। গেটস ফাউন্ডেশন বিশ্বব্যাপী উন্নয়ন এবং নারী অর্থনৈতিক ক্ষমতায়নের জন্য সর্বদা কাজ করে।
বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, ‘সম্ভব’ চাকরিপ্রার্থীদের একটি পেশাদার ডিজিটাল পরিচয় এবং প্রাসঙ্গিক পদের জন্য একটি নিরবচ্ছিন্ন আবেদন প্রক্রিয়া প্রদান করে এই সমস্যাগুলির সমাধান করে। ‘সম্ভব’ অ্যাপের উন্নত অ্যালগরিদম প্রার্থীদের অ্যাপ্লিকেশন ট্র্যাকিং সিস্টেম আবেদনের অগ্রগতির উপর স্বচ্ছ, রিয়েল-টাইম আপডেট প্রদান করে। কোম্পানিগুলির জন্য, ‘সম্ভব’ তাদের নিয়োগ প্রক্রিয়া সহজ করে, সম্মতি নিশ্চিত করার সময় এবং খরচ কমায়।
উল্লেখ্য, প্রযুক্তি স্টার্ট-আপ হিসাবে ২০২২ সালের মে মাসে সম্ভব-এর যাত্রা শুরু। আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করার পর থেকে, ১ হাজারের ও বেশি নিয়োগকর্তা, ৬ লাখের ও বেশি চাকরিপ্রার্থীকে আকৃষ্ট করেছে এবং রিটেইল, লজিস্টিকস এবং আইটি সেক্টর মিলিয়ে ১২ হাজার প্রার্থীকে সফলভাবে চাকরি নিয়োগের ব্যবস্থা করে দিয়েছে ‘সম্ভব’।
‘সম্ভব’ ইউনিসেফের জেনারেশন আনলিমিটেড (পাসপোর্ট টু আর্নিং) এর সাথেও কাজ করছে যাতে চাকরিপ্রার্থীদের নিয়োগযোগ্যতা বাড়ানো যায়। এই উদ্যোগটি বিশেষ করে সুবিধাবঞ্চিত এবং প্রান্তিক সম্প্রদায়ের যুবকদের জন্য মানসম্পন্ন শিক্ষা, দক্ষতা প্রশিক্ষণ এবং কর্মসংস্থানের সুযোগ প্রদানের উপর দৃষ্টি নিবদ্ধ করে।



শাকিল/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।