Bangal Press
ঢাকাThursday , 23 May 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

ভাঙ্গায় সংবাদকর্মীদের গালিগালাজ করা সেই প্রধান শিক্ষককে কারণ দর্শানোর নোটিশ

Link Copied!

ফরিদপুরের ভাঙ্গায় কাজী শামসুন্নেছা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের আলোচিত সেই প্রধান শিক্ষক অরুণ চন্দ্র দত্তের বিরুদ্ধে স্বেচ্ছাচারিতা, অনিয়ম ও দুর্নীতির  অভিযোগ সংক্রান্ত তথ্য চাওয়ায় দুই সংবাদকর্মীর সঙ্গে অসৌজন্যমূলক আচরণ ও অকথ্য ভাষায় গালিগালাজ করার জন্য  কারণ দর্শানোর নোটিশ প্রদান করেছেন  ভাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা বিএম কুদরত-এ-খুদা।
প্রধান শিক্ষক অরুণ চন্দ্র দত্তের বিরুদ্ধে  আগামী ০৫ (পাঁচ) কার্যদিবসের মধ্যে অত্র  দপ্তরে  তাকে  লিখিতভাবে কারণ দর্শানোর নির্দেশনা দেওয়া হয়। বৃহস্পতিবার (২৩ মে) সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করেছেন ইউএনও বিএম কুদরত-এ-খুদা।
উপজেলা নির্বাহী অফিসার বিএম কুদরত-এ-খুদা জানান, প্রধান শিক্ষক অরুণ চন্দ্র দত্ত স্থানীয় দুই সংবাদ কর্মীর সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করেন। তাঁর এহেন আচরণের জন্য কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।
আজ বৃহস্পতিবার ২৩ মে থেকে আগামী ৫ (পাঁচ) কার্যদিবসের মধ্যে অত্র দপ্তরে লিখিত জবাব চাওয়া হয়েছে। পরবর্তীতে বিধি অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।
নোটিশ প্রাপ্তির বিষয়ে অভিযুক্ত প্রধান শিক্ষক অরুণ চন্দ্র দত্তের মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানায়, তাঁর বিরুদ্ধে হওয়া কোন নোটিশ তিনি পান নি। তিনি জরুরি কাজে ব্যস্ত রয়েছেন জানিয়ে মোবাইলের সংযোগটি বিচ্ছিন্ন করে দেন।
এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. জালাল উদ্দিন জানান, একজন শিক্ষকের আচরণ হতে হবে শিক্ষক সুলভ। কিন্তু, প্রধান শিক্ষক অরুণ চন্দ্র দত্তের আচরণ শিক্ষক সুলভ আচরণ হয় নি। তাঁর আচরণের জন্য তাকে কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হয়েছে।
প্রসঙ্গত, গত (২০ মে) বিকেলে প্রধান শিক্ষক অরুণ চন্দ দত্তের বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির তথ্য জানতে চাওয়ায় দুই সংবাদকর্মীকে অকথ্য ভাষায় গালাগাল ও হেনস্তা করা হয়। এ ঘটনার একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। এ নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়।
এরপর  ওই দিন রাতেই ভাঙ্গা থানায় প্রধান শিক্ষক অরুণ চন্দ্র দত্তের  বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার দাবি করে  ভাঙ্গা থানায় আরও একটি লিখিত অভিযোগ দেন মো. আক্তারুজ্জামান।
এরপর দিন (২১ মে) ভাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার, ফরিদপুরের জেলা প্রশাসক ও উপ-পরিচালক দুর্নীতি দমন কমিশন ফরিদপুর বরাবর প্রধান শিক্ষক অরুণ চন্দ্র দত্তের বিরুদ্ধে স্বেচ্ছাচারিতা, পরিচ্ছন্নকর্মী নিয়োগে অনিয়মসহ ব্যাপক দুর্নীতি প্রসঙ্গে লিখিত অভিযোগপত্র দিয়েছেন হেনস্তার শিকার সাংবাদিক আক্তারুজ্জামান সোহেল।



সালাউদ্দিন/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।