Bangal Press
ঢাকাSaturday , 25 May 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

ভূরুঙ্গামারী সীমান্তে বিজিবি ও বিএসএফ পতাকা বৈঠক অনুষ্ঠিত

Link Copied!

ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) এর আহ্বানে বিজিবি ও বিএসএফ এর সেক্টর কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৫ মে) দুপুরে  কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলা সদর ইউনিয়ন (লালমনিরহাট ১৫ বিজিবি ব্যাটালিয়ন) অধীনস্থ বাগভান্ডার বিওপির দায়িত্বপূর্ণ এলাকা আন্তর্জাতিক সীমান্ত পিলার নং-৯৬২ হতে আনুমানিক ১৫০ গজ ভারতের অভ্যন্তরে প্রতিপক্ষ ১২৯ বিএসএফ ব্যাটালিয়ের পূর্ব সাহেবগঞ্জ ক্যাম্প অধিনস্থ পূর্ব সাহেবগঞ্জ নামক স্থানে বিজিবি ও বিএসএফ এর এই সেক্টর কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়।
উক্ত পতাকা বৈঠকে বিজিবি’র পক্ষে নেতৃত্ব দেন রংপুর সেক্টর কমান্ডার বিএ-৫২৯৫ কর্নেল মোহাম্মদ মামুনুর রশিদ, পিএসসি সহ মোট-০৪ জন এবং বিএসএফ এর পক্ষে নেতৃত্ব দেন কুচবিহার সেক্টর কমান্ডার ডিআইজি ওরুজান্ট শিং ধানিওয়ান সহ মোট-০৭ জন সদস্য। পতাকা বৈঠকে সীমান্তে গুলি ও হত্যা বন্ধ। দুই দেশের নাগরিকদের অবাধ চলাফেরা বন্ধ।
চোরাচালান ও মাদক রোধ করা। নারী ও শিশু পাচার রোধ ও অবৈধ অনুপ্রবেশ বন্ধ করা। অন্যান্য আন্তঃসীমান্ত অপরাধ হ্রাস করা ও সীমান্তের ১৫০ গজের মধ্যে ভবন নির্মাণে অনুমতি নিতে হবে সিদ্ধান্ত গৃহীত হয়।
এছাড়াও দুই দেশের মধ্যে বিদ্যমান শান্তি-শৃঙ্খলা বজায় রাখার লক্ষ্যে সীমান্ত এলাকায় সৃষ্ট যে কোন অনাকাঙ্ক্ষিত ঘটনা একে অপরের সার্বিক সহযোগিতা ও যোগাযোগের মাধ্যমে সমাধান করে বিজিবি ও বিএসএফের মধ্যে বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রাখার ব্যাপারে উভয় পক্ষ সম্মতি জ্ঞাপন করেছেন বলে বৈঠক সূত্রে জানা যায়।
পরবর্তীতে শুভেচ্ছা বিনিময়, আলোচনা সভা এবং মধ্যহ্নভোজের মাধ্যমে শান্তিপূর্ণভাবে পতাকা বৈঠক শেষ হয়।



সালাউদ্দিন/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।