Bangal Press
ঢাকাFriday , 2 June 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

ফুটপাতে পড়ে থাকা প্লাস্টিক বর্জ্য সংগ্রহ করলো প্রাণ-আরএফএল

Link Copied!

আন্তর্জাতিক পরিবেশ দিবসকে সামনে রেখে পরিবেশের ভারসাম্য রক্ষা ও মানুষকে সচেতন করতে ব্যবহৃত প্লাস্টিক রিসাইক্লিং ক্যাম্পেইন শুরু করেছে দেশের শীর্ষস্থানীয় শিল্পগ্রুপ প্রাণ-আরএফএল। এই উদ্যোগ বাস্তবায়নে দেশের বিভিন্ন জায়গায় প্লাস্টিক বর্জ্য সংগ্রহ করছেন প্রতিষ্ঠানটির কর্মীরা।

শুক্রবার (২ জুন) রাজধানীর বাড্ডা-লিংক রোড থেকে ‘পরিবেশ বাঁচলেই বাঁচবে পৃথিবী’ স্লোগানে একটি র‌্যালি বের করেন প্রাণ-আরএফএল-এর কর্মীরা। এরপর তারা স্বেচ্ছাসেবকের ভূমিকায় রাস্তাঘাট ও ফুটপাতে পড়ে থাকা প্লাস্টিক বর্জ্য সংগ্রহ করেন।

আরও পড়ুন: দেশের ২৪ জেলার প্লাস্টিক বর্জ্য সংগ্রহ করবে প্রাণ-আরএফএল

ক্যাম্পেইনে অংশ নেওয়া প্রাণ-আরএফএল-এর এক কর্মী বলেন, আমরা আনন্দের সঙ্গে এই কাজে অংশ নিয়েছি। পরিবেশ ঠিক রাখতে ময়লা-আবর্জনা যথাস্থানে ফেলা দরকার। আজকে বাড্ডা থেকে হাতিরঝিল পর্যন্ত প্লাস্টিক বর্জ্য সংগ্রহ করবো। এতে জনগণ উপকৃত হবে এবং সচেতন হবে।

আরও পড়ুন: পরিবেশের ভারসাম্য রক্ষা ও আমাদের চ্যালেঞ্জ

ক্যাম্পেইনের অংশ হিসেবে একইদিন সারাদেশের ২৪ জেলার ৫৮ স্থানে পড়ে থাকা বিভিন্ন ধরনের আবর্জনা, বিশেষ করে সিঙ্গেল ইউজ প্লাস্টিক পরিষ্কার করা হবে। এছাড়া মানুষ যেন যেখানে-সেখানে ময়লা না ফেলে এ ব্যাপারে সচেতন করা হবে।

এএএম/জেডএইচ/এএসএম

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।