Bangal Press
ঢাকাSunday , 26 May 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

শ্যামনগরে আতঙ্কিত উপকূলের মানুষ, কমছে না ভাটার পানি

Link Copied!

সাতক্ষীরার শ্যামনগর উপকূলের নদ নদীতে স্বাভাবিকের চেয়ে ৪ থেকে ৫ ফিট পানি বৃদ্ধি পেয়েছে। অন্য সময় বেড়িবাঁধের উপরিভাগ থেকে ৬ থেকে ৭ ফিট নিচে থাকা পানি এখন রাস্তার উপরিভাগ ছুঁই ছুঁই অবস্থা। ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে সকাল থেকে থেমে থেমে উপকূলীয় এলাকায় দমকা হাওয়া সহ মাঝারি বৃষ্টিপাত অব্যাহত আছে।এরই মধ্যে দুপুরের জোয়ারে শ্যামনগর উপজেলার বিভিন্ন এলাকায় বেড়িবাঁধের উপরিভাগ দিয়ে লোকালয়ে পানি প্রবেশ করেছে।
রবিবার (২৬শে মে) দুপুরে জোয়ার শেষ হওয়ার কথা থাকলেও এখন পর্যন্ত নদীর পানি কানায় কানায়। বিকাল সাড়ে পাঁচটায় যখন নদীর পানি তলানিতে থাকার কথা ঠিক সেই সময়ে
স্বাভাবিক জোয়ারের চেয়ে তিন থেকে চার ফিট পানি বেশি থাকায় জলোচ্ছ্বাসের শঙ্কায় উপকূলের মানুষ। ঘূর্ণিঝড় রেমালের এর প্রভাবে শ্যামনগরের উপকূলবর্তী এলাকার খোলপেটুয়া, মালঞ্চ, চুনকুড়ি,কপোতাক্ষ ও চুনাসহ ছোট বড় নদ-নদী গুলো উত্তাল অবস্থা বিরাজ করছে।
উপকূলীয় নদ নদীগুলোর এমন চোখ রাঙানিতে শঙ্কিত সাধারণ মানুষ এখন পর্যন্ত তাদের গৃহস্থালির সকল কাজ কাম ইতোমধ্যে সম্পন্ন করেছে পরিস্থিতি আরো খারাপ হলে সাইক্লোন শেল্টারে আশ্রয় নেবেন বলে জানিয়েছেন একাধিক পরিবার।
উপকূলীয় এলাকায় উপজেলা প্রশাসন, বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন, বিজিবি, নৌপুলিশ , কোস্টগার্ডসহ নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন সরকারের আইন-শৃঙ্খলা পরিস্থিতি রক্ষাকারী বাহিনী।
শ্যামনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজিবুল আলম রাতুল জানান, শ্যামনগরে সব কয়টি সাইক্লোন শেল্টার প্রস্তুত রাখা হয়েছে। একই সাথে পর্যাপ্ত শুকনা খাওয়ার স্যালাইন ও পানি মজুদ রাখা হয়েছে। চলমান পরিস্থিতির নজর রাখতে উপজেলার ব্যাপী কাজ করে যাচ্ছেন উপজেলা প্রশাসন।



সালাউদ্দিন/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।