Bangal Press
ঢাকাSunday , 26 May 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

খাগড়াছড়িতে মামলা দ্রুত নিষ্পত্তিকল্পে পুলিশ ও স্বাস্থ্য বিভাগের উদ্যোগ

Link Copied!

খাগড়াছড়িতে মামলা দ্রুত নিষ্পত্তিকল্পে পুলিশ ও স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাগণের মতবিনিময় কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (২৬ মে) দুপুর ১২ টায় খাগড়াছড়ি জেলা পুলিশের আয়োজনে পুলিশ সুপার কার্যালয়ের কনফারেন্স রুমে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।
মতবিনিময় কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি জেলার পুলিশ সুপার মুক্তা ধর পিপিএম (বার)। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ছাবের। কর্মশালার শুরুতেই করোনা কালীন সময়ে যে-সব পুলিশ সদস্য এবং ডাক্তারগণ মৃত্যুবরণ করেন তাদের স্মরণে ১ মিনিট নিরবতা পালন করা হয়।
অত:পর বিভিন্ন সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার, সহকারী পুলিশ সুপারগণ, থানার অফিসার ইনচার্জবৃন্দ, মামলার তদন্তকারী কর্মকর্তা গণ মামলার দীর্ঘসূত্রিতার বিষয়ে প্রতিবন্ধকতা সমূহ তুলে ধরেন এবং কীভাবে হাসপাতাল থেকে দ্রুত চিকিৎসা সনদপত্র সংগ্রহ করা যায় এ ব্যাপারে মতামত প্রদান করেন।
কর্মশালায় খাগড়াছড়ি পার্বত্য জেলার সিভিল সার্জন সর্বনিম্ন সময়ের মধ্যে চিকিৎসা সনদপত্র প্রদানের ক্ষেত্রে আশাবাদ ব্যক্ত করেন এবং ডাক্তার-পুলিশ দ্রুত যোগাযোগের মাধ্যমে চিকিৎসা সনদপত্র দ্রুত প্রদান করে মামলার দীর্ঘসূত্রিতা কমিয়ে আনার ক্ষেত্রে একসাথে কাজ করার আশাবাদ ব্যক্ত করেন।
এসময় পুলিশ সুপার মুক্তা ধর বলেন, চট্টগ্রাম অঞ্চলের খাগড়াছড়ির সাথে অন্যান্য জেলার তুলনা করলেও দেখা যায় শুধু রিপোর্ট না পাওয়ায় আমাদের কিছু মামলা দীর্ঘদিন যাবত পেন্ডিং রয়ে গেছে। সিভিল সার্জন মহোদয় আমাদের আশ্বাস দিয়েছেন ছয় মাসের ঊর্ধ্বে কোন মামলার রিপোর্ট আর পেন্ডিং থাকবে না। আমরা সেই আশ্বাসকে সাধুবাদ জানাচ্ছি।
আমরা সবাই মিলে হোমওয়ার্ক করব কীভাবে এই সমস্যার সমাধান করা যায় এবং আমাদের কাজটি কীভাবে সহজ করা যায়। আমাদের সকল কার্যক্রম সঠিকভাবে চলমান আছে আমরা সব রিপোর্ট সময় মতো পাচ্ছি কিন্তু কিছু রিপোর্ট পেতে সামান্য বিলম্ব হচ্ছে যার কারণে মামলা মুলতবি থেকে যাচ্ছে। আশা করি সেই রিপোর্টগুলি সময়মতো পেলে আমাদের জেলার মামলাগুলো আর মুলতবি থাকবে না। 
এসময় খাগড়াছড়ি জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ সহ বিভিন্ন পদমর্যাদার পুলিশ সদস্যগণ এবং স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।



সালাউদ্দিন/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।