Bangal Press
ঢাকাSunday , 26 May 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

সবচেয়ে বেশি ঝুঁকিতে যেসব জেলা

Link Copied!

ঘূর্ণিঝড় রেমাল রোববার (২৬ মে) সন্ধ্যার পর থেকে মধ্যরাত নাগাদ সময়ের মধ্যে দেশের উপকূল অতিক্রম করার সম্ভাবনা রয়েছে। এ কারণে পায়রা ও মোংলায় ১০ নম্বর মহাবিপদ সংকেত দেখানোর জন্য বলেছে আবহাওয়া অফিস।
ঘূর্ণিঝড় রেমালের অগ্রভাগের প্রভাবে দেশের উপকূলীয় এলাকায় বৃষ্টি ও দমকা হাওয়া বয়ে যাচ্ছে।। ঝড়টি মধ্যরাত নাগাদ পশ্চিমবঙ্গের সাগরদ্বীপ ও বাংলাদেশের খেপুপাড়া উপকূল অতিক্রম করতে পারে।
এই ঘূর্ণিঝড়ের কারণে দেশের কয়েকটি জেলায় মহাবিপদ সংকেত দেখানোর কথা বলা হয়েছে। জেলাগুলো হচ্ছে খুলনা, বাগেরহাট, সাতক্ষীরা, ঝালকাঠি, পিরোজপুর, বরগুনা, ভোলা, বরিশাল, পটুয়াখালী এবং অদূরবর্তী দ্বীপ এলাকা। জেলাগুলো ঘূর্ণিঝড় রেমালের আঘাতের সর্বাধিক ঝূঁকিতে রয়েছে বলেও জানানো হয়েছে।
আবহাওয়া অধিদপ্তরের পরিচালক আজিজুর রহমান বলেছেন, ঘূর্ণিঝড়ের অগ্রভাগের প্রভাবের কারণে আজ বিকেল তিনটা থেকে চৌদ্দটি জেলায় ভারী বৃষ্টিপাতসহ দমকা ঝোড়ো হাওয়া বয়ে যাবে। উপকূলের দিকে এটি যতই আসতে থাকবে, ততই দমকা হাওয়াসহ বৃষ্টিপাত ক্রমশ বাড়তে থাকবে।
তিনি আরও জানান, এদিন সন্ধ্যা থেকে মধ্যরাত নাগাদ সময়ে ঘূর্ণিঝড়টি মোংলার কাছ দিয়ে পটুয়াখালীর খেপুপাড়া উপকূল অতিক্রম করার সম্ভাবনা রয়েছে।
এদিকে কক্সবাজার ও চট্টগ্রাম সমুদ্রবন্দরকে নয় নম্বর মহাবিপদ সংকেত দেখানোর জন্য বলা হয়েছে। এছাড়া ফেনী, কুমিল্লা, নোয়াখালী, লক্ষ্মীপুর, চাঁদপুর এবং তাদের অদূরবর্তী দ্বীপ ও চরসমূহ নম্বর মহাবিপদ সংকেতের আওতায় থাকবে।



রার/সা.এ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।