Bangal Press
ঢাকাSunday , 26 May 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

আখাউড়ায় শিক্ষার্থীদের কাছ থেকে নেয়া অতিরিক্ত টাকা ফেরত

Link Copied!

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় শিক্ষার্থীদের কাছ থেকে আদায় করা অতিরিক্ত টাকা ফেরত পাচ্ছে শিক্ষার্থীরা। আখাউড়া রেলওয়ে সরকারি উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণীর প্রায় ১’শ শিক্ষার্থীর কাছ থেকে বিদ্যালয়ে অনুপস্থিতির জরিমানার কথা বলে জনপ্রতি ১৫০ থেকে ২০০ টাকার বেশি নেওয়া হয়েছিল। 
এ বিষয়ে গত জানা যায়, ১০ম শ্রেণির শ্রেণি শিক্ষক মোহাম্মদ সেলিম ছাত্রছাত্রীদের নিকট থেকে ৪ মাসের বকেয়া বেতন ও প্রাক নির্বাচনী পরীক্ষার ফি বাবদ বিদ্যালয়ের প্রাপ্য টাকার চেয়ে বেশি টাকা আদায় করেছিলেন। শিক্ষার্থীরা অতিরিক্ত টাকা নেওয়ার কারণ জানতে চাইলে স্কুল বন্ধ করায় জরিমানা বাবদ বাড়তি টাকা নেওয়া হয়েছে বলে জানিয়েছিলেন ওই শিক্ষক। 
কিন্তু বিদ্যালয়ে অনুপস্থিতির জন্য জরিমানা দিতে হবে একথা ছাত্রছাত্রীকে আগে জানানো হয়নি। বিষয়টির প্রতিকার চেয়ে কয়েকজন শিক্ষার্থী প্রধান শিক্ষকের নিকট লিখিত অভিযোগ দেয়। ছাত্রছাত্রীর অভিযোগে ওই শিক্ষক ছাত্রছাত্রীদের কাছ থেকে নেয়া অতিরিক্ত টাকা ফেরত দেওয়া শুরু করেছে। টাকা ফেরত পাওয়া এক শিক্ষার্থীর মা বলেন, আমার মেয়েকে ২৩০ টাকা ফেরত দিয়েছে। স্যার হয়ত ভুল বুঝতে পেরেছে। এজন্য টাকা ফেরত দিয়েছে।
জান্নাত নামে আরেক শিক্ষার্থীর মা বলেন, আমার মেয়েকে ২৬০ টাকা ফেরত দিয়েছে। শ্রেণি শিক্ষক হয়ত টাকাটা রেখে দিতে চেয়েছিলেন। কিন্তু আমাদের অভিযোগের পর টাকা ফেরত দিয়েছেন।
জানতে চাইলে শ্রেণি শিক্ষক ও সহকারী প্রধান শিক্ষক মোহাম্মদ সেলিম বলেন, এবছর আমাদের স্কুলের এসএসসি পরীক্ষার ফলাফল খুব খারাপ হয়েছে। বিদ্যালয়ে ছাত্রছাত্রীদের উপস্থিতি বাড়ানোর জন্য এবং তাদেরকে চাপে রাখতে জরিমানা আদায় করেছিলাম। কিন্তু স্কুল কর্তৃপক্ষ জরিমানার টাকা গ্রহণ করতে রাজি না হওয়ায় আমি ছাত্রছাত্রীদের টাকা ফেরত দিয়ে দিয়েছি। 
এ বিষয়ে জানতে চাইলে রেলওয়ে সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আসাদুজ্জামান খান বলেন, অতিরিক্ত টাকা নেয়ার বিষয়ে কয়েকজন শিক্ষার্থী আমার কাছে অভিযোগ দিয়েছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে পরামর্শক্রমে এব্যপারে ব্যবস্থা নেওয়া হবে। বিষয়টি অফিসিয়াল বলে এর চেয়ে বেশি কিছু তিনি বলতে চাননি।



সালাউদ্দিন/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।