Bangal Press
ঢাকাMonday , 27 May 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

লাগাতার বর্ষণে খাগড়াছড়িতে পাহাড় ধসের আশঙ্কা

Link Copied!

রবিবার সন্ধ্যা থেকে খাগড়াছড়িতে শুরু হয়েছে বৃষ্টিপাত। লাগাতার বারিবর্ষণে দেখা দিয়েছে পাহাড় ধ্বসের আশঙ্কা। ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে জেলা জুড়ে সতর্কতা জারি করেছে প্রশাসন। ইতোমধ্যে পুরো জেলায় ১০০টি আশ্রয় কেন্দ্র খোলা হয়েছে। এর মধ্যে খাগড়াছড়ি পৌরসভার ৯টি ওয়ার্ডে ১৮টি আশ্রয়কেন্দ্র খোলা হয়েছে।
সতর্কতা জারির পাশাপাশি জেলা, উপজেলা ও পৌর প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করে ঝুঁকিপূর্ণ এলাকার বাসিন্দাদের নিরাপদে সরে যেতে আহ্বান জানানো হচ্ছে। সচেতনতা বৃদ্ধিতে মাঠে কাজ করছে ফায়ার সার্ভিসের কর্মীরাও। পাশাপাশি যেকোনো দূর্যোগে সেবা দিতে প্রস্তুত রয়েছে রেড ক্রিসেন্ট ইউনিট। দুর্যোগ মোকাবিলায় ইতোমধ্যে সরকারি কর্মকর্তা কর্মচারীদের ছুটি বাতিল করা হয়েছে।
খাগড়াছড়ি জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান বলেন, ‘ঘুর্ণিঝড় মোকাবিলায় সব ধরনের প্রস্তুতি গ্রহণ করেছে প্রশাসন। বিভিন্ন এলাকায় ঝুঁকিপূর্ণভাবে বসবাসকারী বাসিন্দাদের নিরাপদে সরে যেতে নির্দেশনার পাশাপাশি মাইকিং করা হচ্ছে। দুর্যোগ মোকাবেলায় সরকারি কর্মকর্তাদের ছুটি বাতিল করা হয়েছে। জরুরি রেসপন্সের জন্য আমরা কন্ট্রোল রুম খোলেছি। পৌরসভা ও উপজেলা পর্যায়ে ১০০ টি আশ্রয় কেন্দ্র খোলা হয়েছে। পরিস্থিতি বিবেচনায় প্রয়োজন হলে তা আরও বাড়ানো হবে।’



বাঁধন/সিইচা/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।