Bangal Press
ঢাকাMonday , 27 May 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরে বৃষ্টি ও দমকা হাওয়া, ভোর থেকে বিদ্যুৎ সরবরাহ বন্ধ

Link Copied!

ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে বগুড়ার শেরপুর উপজেলায় সোমবার ভোর থেকে শুরু হয়েছে বৃষ্টি ও দমকা হাওয়া। যার ফলে গাছপালা ভেঙ্গে ও বিদ্যুতে খুঁটি ভেঙ্গে পড়েছে। এতে করে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে। টানা বৃষ্টিতে বাসা থেকে বের হওয়া কর্মজীবী মানুষ বিপাকে পড়েছেন। ইতোমধ্যেই কিছু কিছু রাস্তায় পানি জমতে শুরু করেছে।
শেরপুর উপজেলা নির্বাহী অফিসার সুমন জিহাদী দুর্যোগ মোকাবেলায় এলাকার বিভিন্ন এলাকা পরিদর্শন করেন এবং অসহায় নিম্ন আয়ের শ্রমজীবী মানুষের মাঝে নিজ উদ্যোগে রেইন জ্যাকেট বিতরণ।
সকালে ধুনটমোড় এলাকার আল আমিন অফিস যাওয়ার উদ্দেশ্যে বের হয়েছেন। তিনি বলেন, ঝড় হোক আর বৃষ্টি হোক অফিস তো যেতেই হবে। তাই বাধ্য হয়েই এই বৃষ্টির মধ্যেই বের হয়েছি। যাতায়াত করার জন্য যানবাহনও তেমন পাচ্ছি না। রিকশা-সিএনজিতে অনেক ভাড়া চাচ্ছে।
সঞ্জিত বলেন, যেই বৃষ্টি হচ্ছে তাতে ছাতায় বাধ মানছে না। হাঁটতে গেলেই ভিজে যেতে হচ্ছে। কিন্তু কিছু করার নেই। এই কাক ভেজা হয়েই অফিসে যেতে হবে।
বৃষ্টির মধ্যেই অটো রিকশা নিয়ে বের হওয়া রমজান আলী, আকবর আলী, ফয়সাল হোসেন বলেন, কাজ না করলে খাবো কী? বৃষ্টি দেখে বসে থাকলে তো আর পেট চলবে না। তাই বৃষ্টির মধ্যেই বের হয়ে পড়েছি। তিনি বলেন, যেই গরম কয়েকদিন পরেছে, তাতে বৃষ্টির দরকারও ছিল।
ভোর থেকে বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকায় সম্পর্কে জানতে বিক্রয় ও বিতরণ বিভাগ নেসকো লি: শেরপুর শাখার নির্বাহী প্রকৌশলীসহ বিভিন্ন কর্মকর্তা ও অফিসের ০১৭৯৯১৮২৬১৬ নম্বররে যোগাযোগ করলেত সকল মোবাইল বন্ধ পাওয়া যায়।
উপজেলা কৃষি কর্মকর্তা ফারজানা আক্তার বলেন, মোটামুটি বোরো ফসল ঘরে উঠে যাওয়ায় তেমন কোনো ক্ষয়ক্ষতি হওয়ার আশঙ্কা নেই। তাই আম, লিচু ও ভুট্টার সামান্য কিছু ক্ষতি হতে পারে।
এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার সুমন জিহাদী বলেন, ভোরবেলা বের হয়ে উপজেলার বিভিন্ন এলাকা পরিদর্শন করেছি। এছাড়াও প্রধানমন্ত্রী উপহার ঘরগুলোতে বসবাসরত মানুষগুলো কেমন আছে তাদেরও খোঁজ খবর নিয়েছি। এখনও বৃষ্টি ও দমকা হওয়া হচ্ছে ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।
উল্লেখ্য, এদিকে বঙ্গোপসাগরে সৃষ্টি প্রবল ঘূর্ণিঝড় রেমাল রোববার রাত ৮টার দিকে বাংলাদেশের উপকূলে আঘাত করে। এরপর উপকূল থেকে শুরু করে সারা দেশে বৃষ্টি শুরু হয়।



সালাউদ্দিন/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।