Bangal Press
ঢাকাMonday , 27 May 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল কলকাতা

Link Copied!

দীর্ঘ ১০ বছর পর আবারও আইপিএলের চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে কলকাতা নাইট রাইডার্স। লিগ টেবিলের এক নম্বরে থেকে আইপিএল ২০২৪-এর প্লে-অফে উঠেছিল দলটি। 
প্রথম কোয়ালিফায়ার জিতে তারা সরাসরি ফাইনালের টিকিট হাতে পায়। শেষমেশ ট্রফির লড়াইয়ে আক্ষরিক অর্থেই সানরাইজার্স হায়দরাবাদকে উড়িয়ে দেয় কেকেআর এবং আইপিএল ২০২৪-এর ট্রফি হাতে তোলে।
চ্যাম্পিয়ন হয়ে শাহরুখ খানের কলকাতা নাইট রাইডার্স পুরস্কার হিসেবে পেয়েছে ট্রফি এবং ২০ কোটি টাকা।
ফাইনালে শুধু ট্রফি নয়! বিভিন্ন বিভাগে দেওয়া হয়েছে মোটা অঙ্কের আর্থিক পুরস্কারও। যা বিশ্বকাপ বা আইসিসির টুর্নামেন্টের সমতুল্য। শুধু চ্যাম্পিয়ন বা রানার্স আপ নয়, একইসঙ্গে ব্যক্তিগত একাধিক বিভাগেও দেওয়া হয়েছে মোটা অঙ্কের পুরস্কার।
আইপিএলকে বলা হয় ভারতের কোটিপতি লিগ। এই প্রতিযোগিতার নিলাম পর্ব থেকে শুরু করে পুরো টুর্নামেন্টে যে পরিমাণ টাকা খরচ হয় তা পৃথিবীর কোনো ক্রিকেট প্রতিযোগিতায় দেখা যায় না।
এবারের আইপিএলে মোট ৪৬.৫ কোটি টাকার পুরস্কার দেওয়া হয়েছে; যা ফাইনাল ম্যাচের পর বিজয়ীদের মধ্যে বিতরণ করা হয়।
আজকের চ্যাম্পিয়ন দল পেয়েছে ২০ কোটি টাকা। আর রানার্সআপ দল পেয়েছে ১৩ কোটি টাকা। ২০২৩ সালের আইপিএলেও একই প্রাইজমানি ছিল।
সূত্র: হিন্দুস্তান টাইমস



রার/সা.এ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।