Bangal Press
ঢাকাWednesday , 29 May 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

জবির নতুন ক্যাম্পাসের কাজে দুর্নীতি, প্রধান প্রকৌশলীকে শোকজ 

Link Copied!

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) নতুন ক্যাম্পাসের অনিয়ম দুর্নীতির ঘটনায় প্রধান প্রকৌশলীকে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দিয়েছে কর্তৃপক্ষ।
মঙ্গলবার (২৮ মে) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. আইনুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, সম্প্রতি বিভিন্ন গণমাধ্যমে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ক্যাম্পাস প্রকল্পের কাজে নানা অনিয়ম ও দুর্নীতির সংবাদ প্রকাশিত হতে দেখা যায়। সংবাদে প্রধান প্রকৌশলীর নাম উঠে আসে। এসব অনিয়মের বিষয়ে নিজের অবস্থান ও জবাব দাখিলের জন্য প্রধান প্রকৌশলীকে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দেওয়া হয়েছে।
গত ২৫ মে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ক্যাম্পাসের অনিয়মের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সিনিয়র অধ্যাপক, ইউজিসি ও বুয়েট প্রতিনিধির ৭ সদস্যের এক উচ্চতর তদন্ত কমিটি গঠন করা হয়। 
এর আগে জবির নতুন ক্যাম্পাসের ৫ তলা বিশিষ্ট প্রকৌশলী ও প্লানিং ভবনের পাইলিং ৪০ ভাগ কম দেওয়া, ভবনের পাইল ভেঙ্গে পুকুরের ঘাটে ঢালাই দেওয়াসহ ঠিকাদার ওমর ফারুক রুমির সঙ্গে প্রধান প্রকৌশলী হেলাল উদ্দিন পাটোয়ারীর স্বজনপ্রীতি ও যোগসাজশের বিষয়টি উঠে আসে। এ ছাড়া নতুন ক্যাম্পাস ঘিরে একটি টেন্ডার চক্র গড়ে উঠেছে বলেও জানা যায়। 



শাকিল/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।