Bangal Press
ঢাকাWednesday , 29 May 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

স্মার্ট বাংলাদেশ গড়তে শিক্ষার্থীদেরকেই দায়িত্ব নিতে হবে: ইবি উপাচার্য

Link Copied!

ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেছেন, ২০৪১-এর স্মার্ট ও উন্নত বাংলাদেশ গড়তে শিক্ষার্থীদেরকেই দায়িত্ব কাঁধে তুলে নিতে হবে। পুথিগত জ্ঞান, প্রশিক্ষণগত উৎকর্ষ এবং টেকনোলজি ব্যবহার করে এন্ট্রাপ্রেনিউরশিপ উৎপাদন সক্ষমতায় চলে যাওয়ার মনোভাব নিয়ে আমাদের শিক্ষার্থীরা আগামী দিনে এগিয়ে যাবে এবং নতুন বাংলাদেশ গড়ে তুলবে, এটা আমি বিশ্বাস করি।
বুধবার (২৯ মে) সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের পরমাণুবিজ্ঞানী ড. এম. এ. ওয়াজেদ মিয়া বিজ্ঞান ভবনের ১০ নম্বর কক্ষে মাইক্রো-কোসের্র প্রথম সেশনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, স্বপ্নের স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠার লক্ষ্যে দেশের শিক্ষাব্যবস্থায় আমূল পরিবর্তন আনা হচ্ছে। আমাদের টেকনোলজি ও কারিগরি শিক্ষার দিকটি একসময় উপেক্ষিত ছিল। আগে জাতিকে হয়ত শুধু শিক্ষিত করা যেতে পারতো, এখন আমাদের মানুষকে শিক্ষিত এবং কেজো করে তোলার দিকে গুরুত্ব দেয়া হচ্ছে।
উপাচার্য বলেন, আজকের শিক্ষার মূল উদ্দেশ্য জ্ঞানের পাশাপাশি চাকরি খোঁজার জায়গাটা থেকে বেরিয়ে এসে চাকুরি দেয়ার জায়গাটায় নিজেদেরকে তৈরি করা। চাকুরি দেয়ার জায়গাটা তৈরি করতে লাগে এন্ট্রাপ্রেনিউরশিপ স্কিল।
অনুষ্ঠানে জীববিজ্ঞান অনুষদের ডিন ও ওয়ান বাংলাদেশের কুষ্টিয়া জেলার সভাপতি অধ্যাপক ড. রেজওয়ানুল ইসলামের সভাপতিত্বে গেস্ট অব অনার ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান। ওয়ান বাংলাদেশের কুষ্টিয়া জেলার সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. আবু হেনা মোস্তফা জামালের সঞ্চালনায় মূল বক্তা ছিলেন ঝিনাইদহের রাইয়ান পার্ল হারবার-এর পরিচালক ড. নজরুল ইসলাম। এছাড়াও বক্তব্য রাখেন আইডিয়া প্রজেক্টের সিনিয়র কনসালট্যান্ট ও হেড অব অপারেশন সিদ্ধার্থ গোস্বামী ও কেরু অ্যান্ড কোম্পানির প্রোডাকশন ম্যানেজার আব্দুল হালিম।



শাকিল/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।