Bangal Press
ঢাকাSaturday , 3 June 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

পিএসজিতে মেসির বিদায়ী ম্যাচ আজ

Link Copied!

লিওনেল মেসির পিএসজি-অধ্যায় শেষ হচ্ছে আজ। শনিবার বাংলাদেশ সময় রাত একটায় লিগ ওয়ানে ক্লেমন্তের বিপক্ষে খেলতে নামবে তার দল। এই ম্যাচ খেলেই ফ্রান্সকে বিদায় বলবেন সাতবারের ব্যালন ডি’অরজয়ী তারকা।

২০২১ সালে বার্সোলোনার সঙ্গে ২১ বছরের সম্পর্ক ছিন্ন করে প্যারিস সেন্ট জার্মেইতে যোগ দেন মেসি, যা ছিল অনেকটাই অপ্রত্যাশিত। দুই বছরের চুক্তিতে মেসিকে দলে ভেড়ায় ফরাসি ক্লাবটি। পিএসজিতে অবশ্য শুরু থেকেই সেভাবে মানিয়ে নিতে পারেননি আর্জেন্টাইন খুদেরাজ। ৭৫ ম্যাচে করেছেন ৩২ গোল। শেষদিকে এসে তাকে সমর্থকদের বিদ্রুপও সহ্য করতে হয়।

তার মাঝেই ক্লাবকে না জানিয়ে সৌদি আরবে যাওয়ায় মেসিকে নিষেধাজ্ঞা দিয়েছিল পিএসজি। মেসি এই ঘটনায় ক্ষমা চাইলেও সম্পর্কটা আগের মতো আর জোড়া লাগেনি। সেই কারণেই হয়তো ক্লাবের নতুন চুক্তিতে সই করছিলেন না মেসি। অবশেষে ক্লাবের সঙ্গে সম্পর্ক ছিন্নই হয়ে গেলো আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়কের।

বৃহস্পতিবারই পিএসজির কোচ ক্রিস্টোফের গাল্টিয়ের জানিয়ে দেন, ফরাসি ক্লাবে এই মৌসুমই শেষ আর্জেন্টাইন তারকার।

গাল্টিয়ের বলেন, ‘ফুটবল ইতিহাসের সেরা খেলোয়াড়কে কোচিং করানোর অভিজ্ঞতা হয়েছে আমার। শনিবার (বাংলাদেশ সময় রাত একটায়) ঘরের মাঠে ক্লেমন্তের বিরুদ্ধে শেষ ম্যাচ খেলবে লিও।’

পরবর্তী গন্তব্য কোথায়?মে মাসের শুরুতেই প্রথম মেসির পিএসজি ছাড়ার কথা জানা গিয়েছিল। এরপর বেশ কয়েকটি ক্লাবের সঙ্গে কথা বলেন মেসির বাবা ও তার এজেন্ট হোর্হে মেসি।

তবে মেসি কোন ক্লাবে যোগ দেবেন, সে বিষয়ে এখনও নিশ্চিত ভাবে কিছু জানা যায়নি। সৌদি আরবের ক্লাব আল হিলাল ও মেজর সকার লিগের ক্লাব ইন্টার মায়ামি মেসিকে নিতে আগ্রহ দেখিয়েছে। তালিকায় রয়েছে মেসির সাবেক ক্লাব বার্সেলোনাও।

যদিও বার্সেলোনায় মেসির ফেরার সম্ভাবনা ক্ষীণ বলেই জানা গেছে। বরং এই দৌড়ে সবচেয়ে বেশি এগিয়ে আছে সৌদি ক্লাব আল হিলাল। এরই মধ্যে তারা মেসিকে বছরে ৬০০ মিলিয়ন ইউরোর প্রস্তাব দিয়ে রেখেছে। মেসির বাবা সেই প্রস্তাবে রাজি হয়েছেন বলে খবর এসেছে গণমাধ্যমে।

এমএমআর/এমএস

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।