Bangal Press
ঢাকাSaturday , 8 June 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

জুড়ীতে ভূমি সেবা’র অনুষ্ঠানে দাওয়াত পাননি ইউপি চেয়ারম্যানসহ গুরুত্বপূর্ণ ব্যক্তিরা

Link Copied!

“স্মার্ট ভূমিসেবা, স্মার্ট নাগরিক” স্লোগানকে সামনে রেখে সারাদেশের ন্যায় মৌলভীবাজারের জুড়ীতে শুরু হয়েছে সপ্তাহব্যাপী ভূমি সেবা সপ্তাহ-২০২৪। শনিবার (৮ জুন) সকালে উপজেলা রাজস্ব প্রশাসনের আয়োজনে উপজেলা সম্মেলন কক্ষে সপ্তাসব্যাপী এ ভূমি সপ্তাহের শুরু হলেও “উদ্বোধনী অনুষ্ঠান ও জনসচেতনতামূলক সভা”য় দাওয়াত পাননি উপজেলার সকল ইউপি চেয়ারম্যানরা, ক্ষমতাসীন দল আওয়ামীলীগ, জুড়ী প্রেস ক্লাব, কামিনীগঞ্জ ও ভবানীগঞ্জ বাজার কমিটি সহ গুরুত্বপূর্ণ ব্যক্তিরা। 
 
জানা যায়, উদ্বোধনী অনুষ্ঠান ও জনসচেতনতামূলক সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা লুসিকান্ত হাজং এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান কিশোর রায় চৌধুরী মনি। এছাড়া এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সানজিদা আক্তার, উপজেলা ভাইস চেয়ারম্যান জুয়েল আহমদ, মহিলা ভাইস চেয়ারম্যান শিল্পী বেগম, বীরমুক্তিযোদ্ধা কূলেশ চন্দ মন্টু, দৈনিক প্রথম আলো প্রতিনিধি কল্যাণ প্রসূন চম্পু সহ কয়েকজন সরকারি কর্মকর্তা। অনুষ্ঠান শেষে সামাজিক যোগাযোগ মাধ্যমে এ অনুষ্ঠানের ছবি প্রকাশ পেলে উপজেলা জুড়ে আলোচনা-সমালোচনা সৃষ্টি হয়। গুরুত্বপূর্ণ এ অনুষ্ঠানের দাওয়াত না পেয়ে উপজেলার ইউপি চেয়ারম্যানরা সাংবাদিকদের কাছে ক্ষোভ জানান। 
 
এ বিষয়ে সাগরনাল ইউপি চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আব্দুর নূর, জায়ফরনগর নগর ইউপি চেয়ারম্যান মাসুম রেজা, পশ্চিমজুড়ী ইউপি চেয়ারম্যান আনফর আলী, গোয়ালবাড়ী ইউপি চেয়ারম্যান আব্দুল কাইয়ুম ও ফুলতলা ইউপি চেয়ারম্যান আব্দুল আলীম সেলু বলেন, প্রতিবছর সকলের অংশ গ্রহণে ভূমি সেবা সপ্তাহ উৎসাহ উদ্দীপনায় পালিত হলেও এ বছর এত গুরুত্বপূর্ণ অনুষ্ঠানের দাওয়াত পাইনি। 
 
উপজেলা আওয়ামীলীগের সভাপতি মাসুক মিয়া এ অনুষ্ঠানের দাওয়াত না পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। 
 
জুড়ী প্রেসক্লাবের সভাপতি তানজির আহমেদ রাসেল ও সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম সুমন বলেন, হঠাৎ রহস্যজনক কারণে আমাদের প্রেসক্লাবকে দাওয়াত দেওয়া হচ্ছে না। এত গুরুত্বপূর্ণ একটি সরকারি অনুষ্ঠানে সকলের অংশগ্রহণ নিশ্চিত করা প্রয়োজন ছিল। 
 
কামিনীগঞ্জ বাজার কমিটির সভাপতি কামাল উদ্দিন ও ভবানীগঞ্জ বাজার কমিটির সভাপতি এমএ মহসিন মুহীন বলেন, আমরা সব সময় সরকারের সকল অনুষ্ঠানের দাওয়াত পাই। কিন্তু গুরুত্বপূর্ণ ভূমি সেবা সপ্তাহের চিঠি আমাদেরকে প্রদান করা হয়নি। 
 
অভিযোগের বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সানজিদা আক্তার জানান, আমরা সকলকে চিঠি দিয়েছি। কেন তারা পায়নি বিষয়টি দেখব। 
 
এ বিষয়ে বক্তব্য নিতে উপজেলা নির্বাহী অফিসার লুসিকান্ত হাজং এর মুঠোফোনে কয়েকবার ফোন দিলেও তিনি রিসিভ করেন নি। 
 
এ বিষয়ে মৌলভীবাজার জেলা প্রশাসক ড. উর্মি বিনতে সালাম বলেন, সকলের অংশগ্রহণে ভূমি সেবা সপ্তাহ পালন করার কথা। ইউপি চেয়ারম্যানসহ গুরুত্বপূর্ণ ব্যক্তিদের কেন দাওয়াত দেওয়া হয়নি বিষয়টি আমি খতিয়ে দেখব।



সালাউদ্দিন/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।