Bangal Press
ঢাকাSunday , 9 June 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

ঘূর্ণিঝড় রেমালে স্থগিত বরগুনার দুটি উপজেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ চলছে

Link Copied!

ঘূর্ণিঝড় রেমালের তাণ্ডবের পর ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপের স্থগিত হওয়া বরগুনার পাথরঘাটা ও বামনা উপজেলায় ভোট গ্রহণ শুরু হয়েছে। এ দুটি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ১০ জন, ভাইস চেয়ারম্যান পদে ১২ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
রোববার (৯ জুন) সকাল ৮ টা থেকে শুরু হয়েছে এ দুই উপজেলার ভোট গ্রহণ, চলবে বিকেল ৪ টা পর্যন্ত। শুরুর দিকে ভোটার উপস্থিতি কম হলেও বেলা বাড়লে ভোটারদের উপস্থিতি বাড়তে পারে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।
পাথরঘাটা উপজেলায় চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন, কাপ পিরিচ প্রতীকে বর্তমান চেয়ারম্যান গোলাম মোস্তফা কবির, আনারস প্রতীক সাবেক উপজেলা চেয়ারম্যান মোঃরফিকুল ইসলাম, দোয়াত কলম প্রতীকে মোঃ এনামুল হোসাইন, ঘোড়া প্রতীকে মোঃহাফিজুর রহমান, মোটরসাইকেল প্রতীকে নূর আফরোজা, চিংড়ি মাছ প্রতীকে আকন মোহাম্মদ সহিদ, হেলিকাপ্টার প্রতীকে হেমায়েত হোসেন।
এ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন, বই প্রতীকে জাহিদ হাসান, উড়োজাহাজ প্রতিকে জামাল হোসেন, মাইক প্রতীকে মোহাম্মদ শওকত হাসান রমিম, তালা প্রতীকে রেজাউল করিম রাজা ও টিউবয়েল প্রতীকে নাজেস আফরোজ নয়ন। এছাড়াও মহিলা ভাইস চেয়ারম্যান পদে কলস প্রতীকে ফাতিমা পারভিন, ফুটবল প্রতীকে নাজমুন নাহার, প্রজাপতি প্রতীকে নিলু রানী ও হাঁস প্রতীকে ফারজানাসহ ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। 
অপরদিকে বামনা উপজেলায় চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন, ঘোড়া প্রতীকে বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ সাইতুল ইসলাম লিটু, আনারস প্রতীকে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ মিজানুর রহমান মিজান ও দোয়াত-কলম প্রতীকে সৈয়দ মানজুরুর রব মূর্তযা আহসান।
এ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন, টিয়া পাখি প্রতীকে মোঃ আলতাফ হোসেন হাওলাদার, উড়োজাহাজ প্রতীকে মোঃ জাকারিয়া হোসেন মহারাজ, মাইক প্রতীকে মোঃ শাহাদত হোসেন রাজু, তালা প্রতীকে মোঃ আল-আমিন হাওলাদার, টিউবওয়েল প্রতীকে গোলাম সাব্বির ফেরদৌস তালুকদার, চশমা প্রতীকে মোঃ সাইফুল ইসলাম সরোয়ার ও বই প্রতীকে মোঃ আলমগীর হোসেন খান। এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে হাঁস প্রতীকে রুমী খানম, কলস প্রতীকে মোসা. নাজমুন নাহার নাজু ও ফুটবল প্রতীকে মোসা. মাজেদা খানম ডলি প্রতিদ্বন্দ্বিতা করছেন।
পাথরঘাটা ও বামনা উপজেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও বরিশাল বিভাগীয় অতিরিক্ত আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা দিলীপ কুমার হাওলাদার বলেন, সব ভোটকেন্দ্রে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সদস্যরা দায়িত্ব পালন করেছে।, বিজিবি র‌্যার্ব পুলিশ ও আনসার সদস্যরা স্ট্রাইকিং ফোর্স হিসেবে মাঠে কাজ করছে। 
তিনি আরও বলেন, শান্তিপূর্ণ উপায়ে ভোট গ্রহণে কঠোর অবস্থানে রয়েছে উপজেলা প্রশাসন।



সালাউদ্দিন/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।