Bangal Press
ঢাকাSunday , 9 June 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

এনড্রিকের শেষ মুহূর্তের গোলে মেক্সিকোকে হারাল ব্রাজিল

Link Copied!

ব্রাজিলের জার্সিতে স্বপ্নের মতো সময় কাটছে তরুণ স্ট্রাইকার এনড্রিকের। ইংল্যান্ডের বিপক্ষে প্রীতি ম্যাচে গোল করে ম্যাচ জয়ের নায়ক ছিলেন তিনি। স্পেনের বিপক্ষে গোল করে দলকে সমতা করতে সহায়তা করেন। এবার মেক্সিকোর বিপক্ষে প্রীতি ম্যাচে শেষ মুহূর্তে গোল করে দলকে জয় পাইয়ে দেয়ার নায়কও তিনিই।
রোববার (৯ জুন) যুক্তরাষ্ট্রের টেক্সাসের কাইল ফিল্ডে ফিফার প্রীতি ম্যাচে মেক্সিকোকে ৩-২ গোলে হারিয়েছে ব্রাজিল। ব্রাজিলের পক্ষে আন্দ্রেস পেরেইরা, মার্তিনেল্লি ও এনড্রিকে গোল করেন। মেক্সিকোর পক্ষে জুলিয়ান কুইনোস ও গুলেরোমো মার্টিনেজ গোল দুটি করেন।
তরুণ ফুটবলারদের ঝালিয়ে নিমে টেক্সাসে হওয়া ম্যাচটিতে বেঞ্চের খেলোয়াড় নিয়ে একাদশ সাজান ব্রাজিল কোচ ডরিভাল জুনিয়র। রদ্রিগো-ভিনিসিয়ুসরা ছিলেন না শুরুর একাদশে। তবে ম্যাচের শুরুতেই স্যাভিওর অ্যাসিস্ট থেকে দারুণ এক গোল করে দলকে এগিয়ে নেন অ্যাটাকিং মিডফিল্ডার আন্দ্রেস পেরেইরা। ম্যাচের ৫ মিনিটে গোল করেন তিনি। এই এক গোলের লিড নিয়ে বিরতিতে যায় ব্রাজিল। 
বিরতি থেকে ফিরেই সেলেসাওদের ২-০ গোলের লিড এনে দেন আর্সেনালের উইঙ্গার গ্যাব্রিয়েল মার্টিনেল্লি। ৫৪ মিনিটে তার করা গোলটির কারিগর জিরোনার তরুণ রাইট ব্যাক ইয়ান কৌতা। দল সুবিধাজনক অবস্থানে থাকায় এরপর একাধিক বদলি নামান কোচ ডরিভাল। লুকাস পাকুয়েতা, এনড্রিকে ও পেপেকে মাঠে নামান তিনি। এরপর ব্রাজিল দুই গোল খেয়ে বসে। 
ম্যাচের ৭৩ মিনিটে প্রথম গোল করে মেক্সিকো। পরপরই ব্রুনো গিমারেজ ও ভিনিসিয়ুসকে মাঠে নামান ব্রাজিলের নতুন কোচ। তারপরও যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে দ্বিতীয় গোল করে মেক্সিকো। বল জালে পাঠান মার্টিনেজ আয়ালা। হার এড়ানোর উদযাপন করে ফেলেন তারা। 
কিন্তু যোগ করা সময়ের ষষ্ঠ মিনিটে অসাধারণ এক হেডে গোল মেক্সিকোর কফিনে শেষ পেরেক ঠুকেন এনড্রিকে। ভিনিসিয়ুস জুনিয়রের বাঁ-প্রান্ত থেকে লম্বা করে বাড়ানো ক্রসে মাথা ছুঁইয়ে জালে পাঠিয়ে দেন কোপা আমেরিকায় নাম্বার নাইন জার্সিতে খেলতে যাওয়া এনড্রিক। জার্সি খুলে এবং তা উচিয়ে ধরে বুনো উদযাপনও করেন এই ১৮ বছরের তরুণ।



রার/সা.এ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।