Bangal Press
ঢাকাSunday , 9 June 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

দোষী সাব্যস্ত হলে ছেলেকে ক্ষমা করবেন না বাইডেন

Link Copied!

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ইঙ্গিত দিয়েছেন, বিচারে দোষী সাব্যস্ত হলে ছেলে হান্টার বাইডেনকে ক্ষমা করবেন না তিনি। আগ্নেয়াস্ত্র সংক্রান্ত মামলায় যুক্তরাষ্ট্রের ডেলাওয়্যারের এক আদালতে চলছে হান্টারের বিচার। ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ানের এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়।
এবিসি নিউজে দেওয়া এক সাক্ষাৎকারে মার্কিন প্রেসিডেন্টের কাছে জানতে চাওয়া হয় ছেলে হান্টার বাইডেনের বিরুদ্ধে চলা মামলা সম্পর্কে। এ সময় উপস্থাপক জানতে চান, বিচারকের দেওয়া রায় মেনে নেবেন কিনা জো বাইডেন। উত্তরে মার্কিন প্রেসিডেন্ট বলেন, ‘হ্যাঁ’।
হান্টারের বিরুদ্ধে অভিযোগ উঠেছে মূলত ২০১৮ সালে এক বন্দুক কেনা নিয়ে। তিনটি অভিযোগ আনা হয়েছে তার বিরুদ্ধে। সেগুলো হচ্ছে—আগ্নেয়াস্ত্রটি কেনার ফরমে নিজের মাদকাসক্তি নিয়ে মিথ্যা তথ্য দিয়েছিলেন হান্টার। ফরমে মাদকাসক্ত নন বললেও মাদক নিরাময়ের চিকিৎসা চলমান থাকার সময় নিজের কাছে আগ্নেয়াস্ত্র রেখেছিলেন তিনি, যা মার্কিন ফেডারেল আইনের লঙ্ঘন।
হান্টার বাইডেন বন্দুক কেনার সময় অনুমোদিত বিক্রেতার কাছেও মিথ্যা তথ্য দিয়েছিলেন। এ ছাড়া, ১১ দিন অবৈধভাবে আগ্নেয়াস্ত্রের মালিকও ছিলেন তিনি।
এফবিআইয়ের ফরেনসিক বিভাগের কেমিস্ট জেসন ব্রিউয়ারের কাছ থেকেও তথ্য সংগ্রহ করেছেন মামলার কৌঁসুলিরা। লেদারের যে ব্যাগে হান্টারের বন্দুক পাওয়া গেছে তা পরীক্ষা করে কোকেন পেয়েছিলেন ব্রিউয়ার। তবে তার পরিমাণ খুবই নগণ্য ছিল বলে কৌঁসুলিদের বলেন তিনি।
২০১৫ সালে ৪৬ বছর বয়সে ব্রেইন ক্যানসারে মৃত্যুবরণ করেন জো বাইডেনের বড় ছেলে বিউ বাইডেন। মূলত এরপর থেকেই হান্টার বাইডেনের মাদকাসক্তি চলে যায় নিয়ন্ত্রণের বাইরে।
তবে হান্টার আদালতে নিজেকে নির্দোষ দাবি করে বলেছেন, তিনি তখন মাদকাসক্ত ছিলেন না এবং আগ্নেয়াস্ত্রের অবৈধ ব্যবহারকারীও তিনি নন।



রার/সা.এ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।