Bangal Press
ঢাকাMonday , 10 June 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

ভারতের কাছে হারের কারণ জানালেন বাবর আজম

Link Copied!

বিশ্বকাপের সবচেয়ে বড় ম্যাচ হচ্ছে ভারত-পাকিস্তানের ম্যাচ। যেখানে স্কোরবোর্ডে মাত্র ১১৯ রান আসে। অথচ সেটা নিয়েই ভারতের বোলাররা শেষ ওভারে সমীকরণ নিয়ে আসেন ৬ বলে ১৮ রানে। পাকিস্তানের শেষ ভরসা ইমাদ ওয়াসিম তখন ক্রিজে। কিন্তু ভারতের পেসার অর্শদীপ সিংয়ের করা শেষ ওভারের প্রথম বলেই ইমাদ কট বিহাইন্ড হলে সম্ভাবনার পাল্লা অনেকটাই হেলে পড়ে ভারতের দিকে।
ম্যাচের শেষের দিকে নাসিম শাহ দুটি বাউন্ডারিতে শুধু পরাজয়ের ব্যবধানটাই কমিয়েছেন। শেষ ওভারে ১১ রান নিলে পাকিস্তানের ইনিংস থামে ৭ উইকেটে ১১৩ রানে। শেষ পর্যন্ত ৬ রানে পাকিস্তানকে হারিয়েছে চিরপ্রতিদ্বন্দ্বী ভারত।
এই ম্যাচ হারাতে বিশ্বকাপে পরের রাউন্ডে ওঠার সম্ভাবনা প্রায় নেই বললেই চলে পাকিস্তানের। ভারতের বিপক্ষে মহাশুরুত্বপূর্ণ ম্যাচে ৫৫টি বলই ডট খেলেছে পাকিস্তানি ব্যাটাররা। ম্যাচ হেরে তাই অতিমাত্রায় ডট বল খেলাকেই দুষছেন অধিনায়ক বাবর।
ম্যাচ শেষে বাবর বলেন, ‘আমরা বোলিং ভালো করেছিলাম। কিন্তু ব্যাটিংয়ে আমরা পরপর উইকেট হারিয়েছি এবং অতিমাত্রায় ডট বল খেলেছি। কৌশলই ছিল যে এক-দুই রান করে নিবে এবং খারাপ বলে চার মারবে। কিন্তু সেই সময়ে আমরা অনেক ডট বল খেলি। শুরু থেকেই আমাদের চিন্তাভাবনা ছিল একই রকম। এবারও প্রথম ছয় ওভারে ভালো করতে পারিনি আমরা।’
ব্যাটারদের জন্য এই পিচে খেলাটা কিছুটা কষ্টসাধ্য। তবুও পিচ সম্পর্কে ইতিবাচকতাই দেখালেন বাবর। বাবর বলেন, ‘বল ভালোই ব্যাটে আসছিল। একটু স্লো এবং বাউন্সগুলো ওভাবে হচ্ছিল না। আমাদের পরের দুই ম্যাচে জিততেই হবে। আশা করি, ভুলগুলো শুধরে আসতে পারবো আমরা।’
 



শাকিল/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।