Bangal Press
ঢাকাMonday , 10 June 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

চুরি শুধু অর্থ দিয়েই হয় না বুদ্ধিভিত্তিক চুরিও হয়ে থাকে: জবি উপাচার্য 

Link Copied!

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভূমিকা বিষয়ক কর্মশালা আয়োজিত হয়। সোমবার (১০ জুন) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আয়োজনে উপাচার্যের কনফারেন্স রুমে এই কর্মশালা অনুষ্ঠিত হয়। 
এতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ও এপিএ কমিটির সদস্য সচিব অধ্যাপক ড. মোঃ আইনুল ইসলামের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও এপিএ কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. সাদেকা হালিম। বিশেষ অতিথি হিসেবে ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোশাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ হুমায়ুন কবীর চৌধুরী।
কর্মশালায় রিসোর্স পার্সন হিসেবে ছিলেন ইউজিসির উপ-পরিচালক ও ইনোভেশন ফোকাল পয়েন্ট জনাব দ্বিজেন্দ্র চন্দ্র দাস এবং ইউজিসির সিনিয়র সহকারী সচিব জনাব প্রবীর চন্দ্র দাস। 
এসময় উপাচার্য অধ্যাপক ড. সাদেকা হালিম বলেন, ‘এপিএ এর বিভিন্ন উপাদান বিষয়ে ধারাবাহিকভাবে বিভিন্ন কর্মশালা নিয়মিত আয়োজিত হলেও আমাদের মানোন্নয়ন আশানুরূপ হচ্ছে না। এ বিষয়গুলো নিয়ে গবেষণা করে ফলোআপ রিপোর্ট তৈরি করা প্রয়োজন। চুরি শুধু অর্থ দিয়েই হয় না বুদ্ধিভিত্তিক চুরিও হয়ে থাকে। কারণে আমাদের সততা ও স্বচ্ছতার সাথে সংশোধিত হতে হবে। আমরা বেশি মেধাসম্পন্ন হলে আমাদের মধ্যে নৈতিকতা ও দক্ষতা বৃদ্ধি পাবে।’ 
অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ডেপুটি রেজিস্ট্রার ও ফোকাল পয়েন্টে কর্মকর্তা জনাব মোহাম্মদ এমেল হক মোল্লা। এ সময় বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ কর্মশালায় অংশগ্রহণ করেন।



সালাউদ্দিন/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।