Bangal Press
ঢাকাMonday , 10 June 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

কেন্দ্রীয় ছাত্র ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক হলেন জাবির আলিফ

Link Copied!

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০১৭-১৮ সেশনের (৪৭ তম ব্যাচের) ইংরেজি বিভাগের শিক্ষার্থী আলিফ মাহমুদ কেন্দ্রীয় ছাত্র ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন। গত শনিবার (৮ জুন) ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি অডিটোরিয়ামে সংগঠনের ৪২তম জাতীয় সম্মেলনের কাউন্সিল অধিবেশন শেষে কমিটি ঘোষণা করা হয়। 
জানান যায়, সারাদেশ থেকে আগত প্রায় ৩০০ প্রতিনিধির মতামতের ভিত্তিতে উক্ত কমিটি গঠন করা হয়। “আমাদের শপথের প্রদীপ্ত স্বাক্ষরে, নূতন সূর্য শিক্ষা জ্বলবেই” এ স্লোগানে এবারের জাতীয় সম্মেলন পরবর্তী কাউন্সিল অধিবেশন ছাত্র ইউনিয়নের ৪১ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কমিটি গঠন করা হয়। এতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের একাউন্টিং ইনফরমেশন (এআইএস) বিভাগের ২০১৫-১৬ সেশনের মাহির শাহরিয়ার রেজাকে সভাপতি, ময়মনসিংহের আনন্দমোহন কলেজের অর্থনীতি বিভাগের ২০১৭-১৮ সেশনের বাহাউদ্দিন শুভকে সাধারণ সম্পাদক এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ সেশনের ইংরেজি বিভাগের আলিফ মাহমুদকে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করা হয়।
দায়িত্ব প্রাপ্তির পর অনুভূতি ব্যক্ত করে আলিফ মাহমুদ বলেন, ৪২তম জাতীয় সম্মেলনের কাউন্সিলে সারাদেশ থেকে আগত প্রতিনিধিরা আমার উপর সাংগঠনিক সম্পাদকের গুরুদায়িত্ব অর্পণ করেছে যা আমার জন্য অত্যন্ত সম্মানের। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ছাত্র আন্দোলনের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে শিক্ষার্থীদের সংকট নিয়ে ধারাবাহিক লড়াই গড়ে তুলার প্রয়াস চলমান থাকবে৷ বর্তমান সময়ে শিক্ষার্থীদের মাঝে জন্ম নেয়া ‘ছাত্র রাজনীতি মানে খারাপ’,’সন্ত্রাস’, ‘লেজুড়বৃত্তি করা’- এমন ভ্রান্ত ধারণাকে ভুল প্রমাণিত করে নতুন ধারণার রাজনীতি প্রতিষ্ঠাই আমার মূল লক্ষ্য।
প্রসঙ্গত, আলিফ মাহমুদ কেন্দ্রীয় দায়িত্বের পাশাপাশি ছাত্র ইউনিয়ন জাবি সংসদের সভাপতির দায়িত্ব পালন করছেন। ছাত্র রাজনীতির শুরু থেকেই যৌক্তিক আন্দোলন সংগ্রামে, শিক্ষার্থীদের অধিকার আদায়ে কাজ করেছেন।



সালাউদ্দিন/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।