Bangal Press
ঢাকাTuesday , 11 June 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

ইউরোপ পাঠানোর নামে টাকা আত্মসাতের অভিযোগে মামলা

Link Copied!

ভালো বেতনে চাকরি দেয়ার প্রলোভন দেখিয়ে স্বপ্নের দেশ ইউরোপ পাঠানোর ছলনায় নবীগঞ্জের এক ব্যক্তির তিন লাখ টাকা আত্মসাতের অভিযোগে আদালতে মামলা হয়েছে। ভুক্তভোগী ব্যক্তিরা সর্বস্ব হারিয়ে পরিবার-পরিজ্বন নিয়ে এখন বিপাকে পড়েছেন। প্রতারণার শিকার ওই ব্যক্তি হলেন নবীগঞ্জ উপজেলার দেবপাড়া ইউনিয়নের সাতাইহাল গ্রামের মৃত আঃ সালামের পুত্র মোঃ খালিছ মিয়া।
এলাকায় একাধিকবার গ্রাম্য বৈঠক হলেও কোনো সুরাহা হয়নি। পরে পাওনা টাকা ফেরত পেতে ভুক্তভোগীরা নবীগঞ্জ উপজেলার কালিয়ারভাঁঙ্গা ইউনিয়নের কালিয়ারভাঙ্গা গ্রামের নিজাম উদ্দিনের কন্যা রাহেলা বেগম(২৮) পুত্র আমীর উদ্দিন (৩৮) আমীর উদ্দিনের স্ত্রী রাজনা বেগম (৩২) বেগমসহ তিনজনের বিরুদ্ধে  হবিগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করেছেন খালিছ মিয়া নামের লোক।
অভিযোগ সূত্রে প্রকাশ- ভালো বেতনের চাকরি ও সুযোগ-সুবিধার প্রলোভন দেখিয়ে পর্তুগাল পাঠানোর কথা বলে আমীর উদ্দিন সহ উভয় পক্ষের আলোচনায় ১৪ লাখ টাকা সাব্যস্ত হয়। গত বছরের ৫ ই জুলাই অভিযোগকারীর নিজ বসতঘরে রাহেলা বেগম ও রাজনা বেগম তিন বান্ডিলে মোট আড়াই লাখ টাকা প্রদান করেন।
এমনকি ওই সালের ৭ আগষ্ট রাজনা বেগমের ডাচ বাংলা ব্যাংক লিঃ আউশকান্দি শাখায় পঞ্চাশ হাজার টাকা জমা প্রদান করেন। পরবর্তীতে ৬ মাস অতিবাহিত হওয়ার পর বার বার তারিখ দিয়ে সময় কর্তন করতে থাকে আসামীরা। পরবর্তীতে পর্তুগাল নিতে পারিবে না বলে স্বীকার করে। যাহার অঙ্গীকারনামা ও ভয়েজ রেকর্ড ভুক্তভোগীদের কাছে সংরক্ষণ রয়েছে।
এনিয়ে গ্রামে একাধিকবার সালিশ বৈঠক হয়। মামলার ব্যাপারে জানতে চাইলে-বাদীপক্ষের অ্যাডভোকেট মোঃ জহিরুল আলম তুহিন বলেন, সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তিনজনের বিরুদ্ধে টাকা আত্মসাতের অভিযোগে মামলা হয়েছে। বিচারক মামলাটি নবীগঞ্জ থানার ওসিকে তদন্ত করে প্রতিবেদন দেয়ার জন্য নির্দেশ দিয়েছেন।



সালাউদ্দিন/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।