Bangal Press
ঢাকাWednesday , 12 June 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

শাহজালাল বিমানবন্দরে অবৈধ স্বর্ণ জব্দ ও যাত্রী আটক

Link Copied!

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এন এসআই কর্তৃক ২ কেজি ১১১ গ্রাম স্বর্ণসহ ০১ জন আগমনি যাত্রী আটক হয়েছেন।
হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এন এসআই সদস্যরা Abdul Rahman Sohag (PP: EF0716751) নামক একজন আগমনি যাত্রীকে গ্রিন চ্যানেল এলাকা অতিক্রমকালে আটক করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে বর্ণিত ব্যক্তি তার নিকট শুল্ক প্রদানকৃত ১১৬ গ্রাম ওজনের ০১ টি স্বর্ণবার ও ১০০ গ্রাম স্বর্ণালংকার ব্যতীত অন্য কোনো স্বর্ণ নেই বলে জানান। যাত্রীর আচরণ সন্দেহজনক মনে হওয়ায় পরবর্তীতে কাস্টমস কর্তৃপক্ষের উপস্থিতিতে আর্চওয়ের মাধ্যমে দেহ তল্লাশি করানো হলে তার রেক্টামে স্বর্ণের উপস্থিতি পাওয়া যায়। অতঃপর কাস্টমস কর্তৃপক্ষ এন এসআই সদস্যদের উপস্থিতিতে বর্ণিত যাত্রীকে ওয়াশরুমে নিয়ে তার রেক্টাম থেকে স্কচটেপ দিয়ে মোড়ানো প্রায় ৩১৬ গ্রাম ওজনের ০৬ টি (১৮৯৬ গ্রাম) ডিম্বাকৃতির স্বর্ণের পিণ্ড উদ্ধার করে। ১১৬ গ্রাম ওজনের স্বর্ণবার ও ১০০ গ্রাম স্বর্ণালংকার এবং ১৮৯৫ গ্রাম পেস্ট গোল্ডস বর্ণিত যাত্রীর নিকট থেকে মোট ০২ কেজি ১১১ গ্রাম স্বর্ণ উদ্ধার করা হয়, যার আনুমানিক বর্তমান বাজার মূল্য ২,১১,১০,০০০/- (দুই কোটি এগারো লক্ষ দশ হাজার) টাকা।
উল্লেখ্য, বর্ণিত যাত্রী অদ্য ১০:৩০ ঘটিকায় ইউএস বাংলা এয়ারলাইন্স এর (BS-342) ফ্লাইট যোগে দুবাই থেকে ঢাকায় আগমন করেন। 
উদ্ধারকৃত স্বর্ণসহ বর্ণিত যাত্রী বর্তমানে কাস্টমসের হেফাজতে রয়েছেন। আরও স্বর্ণের উপস্থিতি আছে কিনা তা নিশিত হওয়ার জন্য কাস্টমস কর্তৃক তাকে হাসপাতালে নিয়ে এক্সরে করানো হবে এবং যাত্রীর বিরুদ্ধে মামলা দায়ের প্রক্রিয়া চলমান রয়েছে।



শাকিল/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।