Bangal Press
ঢাকাThursday , 13 June 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

প্রতিবন্ধী ভাতাভোগীদের অর্থ আত্মসাৎকারী চক্রের গ্রেপ্তার বিষয়ে ঠাকুরগাঁওয়ে সংবাদ সম্মেলন

Link Copied!

ডিজিটাল প্রযুক্তির অপব্যবহার করে সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতাভুক্ত অসংখ্য প্রতিবন্ধী ভাতা ভোগীদের অর্থ আত্মসাৎকারী সংঘবদ্ধ অপরাধী চক্রের ৩ সদস্য গ্রেপ্তার বিষয়ে সংবাদ সম্মেলন করেছে ঠাকুরগাঁও পুলিশ সুপার।
জেলা পুলিশের আয়োজনে বৃহস্পতিবার দুপুরে পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে এ সংবাদ সম্মেলনটি অনুষ্ঠিত হয়।
সংবাদ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন জেলা পুলিশ সুপার উত্তম প্রসাদ পাঠক। এ সময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার ( অর্থ ও প্রশাসন) পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত লিজা বেগম, সিনিয়র সহকারী পুলিশ সুপার ( রাণীশংকৈল) ফারুখ আহাম্মেদ, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ বি এম ফিরোজ ওয়াহিদ।  
সংবাদ সম্মেলনে পুলিশ সুপার উত্তম প্রসাদ পাঠক জানান, একটি সংঘবদ্ধ ডিজিটাল প্রতারকচক্র বিভিন্ন ডিজিটাল প্রযুক্তির অপব্যবহার করে প্রতিবন্ধী ভাতা ভোগীদের রক্ষিত ভাতার অর্থ আত্মসাৎ করে নিচ্ছে মর্মে জেলার রাণীশংকৈল থানায় একটি অভিযোগ দাখিল হয়। জেলা পুলিশের কাছে গুরুত্বপূর্ণ ও স্পর্শকাতর মনে হওয়ায় অভিযোগটি ব্যাপকভাবে তদন্ত শুরু করে। 
এ ঘটনার তদন্তে বিভিন্ন উৎস থেকে তথ্য উপাত্ত ও গোয়েন্দা তথ্য যাচাই বাছাই করে অপরাধের সাথে জড়িত একটি চক্রকে শনাক্ত করা হয়। এর ভিত্তিতে গত ১১ জুন তারিখে ঠাকুরগাঁও জেলা পুলিশের একটি চৌকস টিম গোবিন্দগঞ্জ থানা এলাকাসহ গাইবান্ধা জেলার বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে প্রতারক চক্রের ৩ সদস্যকে ডিজিটাল প্রতারণার কাজে ব্যবহৃত মোবাইল ফোন, সিম, বায়োমেট্রিক রেজিস্ট্রেশন এর কিট, অর্থ লেনদেন এর রেকর্ডপত্র ও সিপিইউ সহ গ্রেপ্তার করে। 



শাকিল/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।