Bangal Press
ঢাকাThursday , 13 June 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

কিশোরগঞ্জের আকাশে উড়ে গেলো হাওরের পানি

Link Copied!

ধরুন, ভরা বিল থেকে পানি আকাশে উঠে যাচ্ছে, সেই পানি আবার বাষ্প হয়ে শূন্যে মিলিয়ে যাচ্ছে; এমন দৃশ্য কিন্তু খালি চোখে দেখা প্রায় দুঃসাধ্য! কিন্তু এমনই এক দৃশ্য এবার দেখেছে বাংলাদেশের মানুষ। যে দৃশ্য কিশোরগঞ্জ জেলার নিকলী উপজেলার হাওরের মানুষ দেখে স্তম্ভিত হয়েছে। প্রযুক্তির কল্যাণে তা এখন গণমাধ্যমে ভাইরাল। সেই দৃশ্যে দেখে মনে হচ্ছে, যেন বিল থেকে পানি মোটা পাইপ দিয়ে কেউ শূন্যপানে টেনে নিচ্ছে। গতকাল থেকে এই দৃশ্যের ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে সয়লাব।
কিশোরগঞ্জের নিকলীতে ঘূর্ণি আকারে হাওরের পানি আকাশে উঠে যাওয়ার ঘটনা ঘটেছে। বুধবার (১২ জুন) সন্ধ্যার দিকে নিকলী উপজেলার সিংপুর এলাকায় এ ঘটনা ঘটে। প্রায় এক ঘণ্টা এ অবস্থা থাকার পর অন্ধকারে বিলীন হয়ে যায়।
ভয়ংকর এবং দৃষ্টিনন্দন এ ঘটনা এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করেছে। যার একটি দৃশ্য সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে।
উপজেলার সিংপুর গ্রামের বাসিন্দা রাজীব বলেন, এমন দৃশ্য বেশ কয়েক বছর আগে সামাজিক মাধ্যমে দেখেছিলাম। এরপর এমন ঘটনা নিজের চোখে দেখলাম।
নিকলী উপজেলা পরিষদের চেয়ারম্যান মোকাররম সরদার এ বিষয়ে বলেন, সন্ধ্যার আগ মুহূর্তে এমন দৃশ্য এলাকার শত শত মানুষ দেখেছেন। এ ঘটনায় এলাকায় বেশ চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।
বিশেষজ্ঞরা জানিয়েছেন, এটি জলকুণ্ডলী। জলকুণ্ডলী দেখতে টর্নেডোর মতো হলেও টর্নেডোর সঙ্গে এর মৌলিক পার্থক্য রয়েছে। টর্নেডোতে থাকে বায়ু আর জলকুণ্ডলীতে বায়ুর পরিবর্তে থাকে পানি। জলকুণ্ডলী সাধারণত পানিতেই থাকে বলে জনপদে ধ্বংসাত্মক কার্যকলাপ চালাতে পারে না। স্থলভাগের স্পর্শে এলে এটি গুঁড়িয়ে যায়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।