Bangal Press
ঢাকাThursday , 13 June 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

লঞ্চে সন্তান প্রসব, মা ও শিশুর আজীবন ভাড়া ফ্রি

Link Copied!

ঢাকা থেকে ছেড়ে আসা লালমোহন নৌরুটে এমভি গ্লোরি অব শ্রীনগর-৮ লঞ্চে এক কন্যা সন্তান প্রসব করেন মোসাঃ সাহিদা নামের এক প্রসূতি। বুধবার (১৩ জুন) ফুটফুটে কন্যা সন্তান ভূমিষ্ঠ হয়।
লঞ্চে সন্তান জন্মের কারণে ওই দিনের লঞ্চ ভাড়াসহ ওই প্রসূতি এবং শিশুর আজীবন যাতায়াত ভাড়া ফ্রি করেছেন লঞ্চ কর্তৃপক্ষ।
এমভি  গ্লোরি অব শ্রীনগর-৮ লঞ্চের কেবিন ইনচার্জ মোঃ সুমন বলেন, ওই নারী এবং তার স্বামী ঢাকা থেকে লঞ্চের ডেকে করে লালমোহনের উদ্দেশ্যে রওনা করেন। এরপর সকাল সাড়ে ১০টার দিকে হঠাৎ করেই ওই নারীর প্রসব বেদনা উঠলে তারা বিষয়টি জানান। পরে তাকে লঞ্চের একটি কেবিনে নিয়ে যাওয়া হয়।
তিনি আরো বলেন, খবর পেয়ে লঞ্চে কোনো ডাক্তার বা নার্স রয়েছেন কিনা খোঁজ নেই। খোঁজাখুঁজির একপর্যায়ে একজন চিকিৎসকের সন্ধান পাওয়া যায়। ওই চিকিৎসকের সঙ্গে কয়েকজন নারী প্রসূতি সাহিদাকে সন্তান প্রসব করাতে এগিয়ে আসেন। তাদের প্রচেষ্টায় প্রসূতি সাহিদা বেগম একজন ফুটফুটে কন্যা সন্তান প্রসব করেন। প্রসূতি সাহিদা বেগম ও তার স্বামী শাহীন লালমোহন উপজেলার ফরাজগঞ্জ ইউপির ৬ নম্বর ওয়ার্ডের মোল্লা বাড়ির বাসিন্দা।
এমভি  গ্লোরি অব শ্রীনগর-৮ লঞ্চের পরিচালক মোঃ না ইম খান বলেন, লঞ্চে সন্তান প্রসব করা ওই প্রসূতিসহ তার স্বামীর ওই দিনের ভাড়া মওকুফ করা হয়েছে। এছাড়া আমাদের লঞ্চে ওই প্রসূতি মা এবং শিশুর আজীবন ফ্রিতে যাতায়াতের ব্যবস্থা করা হয়েছে।  

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।