Bangal Press
ঢাকাSunday , 16 June 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

সুপার এইটের ৭ দল চূড়ান্ত, অপেক্ষা কেবল বাংলাদেশের

Link Copied!

অস্ট্রেলিয়ার এক ম্যাচে ঝুলে ছিল দুই দলের ভাগ্য। অসিরা আগেই নাম লিখিয়েছে সুপার এইটে। আজকের (রোববার) ম্যাচে স্কটল্যান্ড জিতলে উঠতো সুপার এইটে, বাদ পড়তো ইংল্যান্ড। স্কটিশরা হারায় ইংল্যান্ডের কপাল খুলেছে।
এরই সঙ্গে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার এইটের সাত দল চূড়ান্ত হয়ে গেছে। বাকি রয়েছে শুধু বাংলাদেশ। হ্যাঁ, কাগজে কলমে নেদারল্যান্ডসের সুযোগ থাকলেও শেষ দল হিসেবে সুপার এইটের ওঠার দৌড়ে এগিয়ে বাংলাদেশই।
আগামীকাল সোমবার টাইগারদের শেষ ম্যাচে প্রতিপক্ষ নেপাল। এই ম্যাচে জিতলে তো যাবেই, হারলেও সুপার এইটে চলে যাওয়ার সম্ভাবনা রয়েছে বাংলাদেশের।
কেননা তিন ম্যাচের দুটি জিতে এরই মধ্যে ৪ পয়েন্ট অর্জন করে নিয়েছে বাংলাদেশ। টাইগারদের নেট রানরেটও (০.৪৭৮) ভালো।
নেদারল্যান্ডসের শেষ ম্যাচ শ্রীলঙ্কার বিপক্ষে। ওই ম্যাচে যদি তারা জিতে যদি মোট ৪ পয়েন্ট পেয়েও যায়, তবু নেট রানরেটের ফাঁদে পড়বে ডাচরা। কেননা এখন তাদের রানরেট -০.৪০৮।
অর্থাৎ নেদারল্যান্ডসের লঙ্কানদের বিপক্ষে বড় ব্যবধানে জিততে হবে, বাংলাদেশের বড় ব্যবধানে হারতে হবে নেপালের কাছে। আপাতদৃষ্টিতে যা কঠিন। বড় কোনো অঘটন না ঘটলে বাংলাদেশই অষ্টম দল হিসেবে নাম লেখাতে যাচ্ছে সুপার এইটে।
সুপার এইট
গ্রুপ-১: ভারত, অস্ট্রেলিয়া, আফগানিস্তান, বাংলাদেশ/নেদারল্যান্ডস। 
গ্রুপ-২: যুক্তরাষ্ট্র, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, দক্ষিণ আফ্রিকা।



রার/সা.এ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।