Bangal Press
ঢাকাMonday , 17 June 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

দক্ষিণ গাজায় ‘কৌশলগত বিরতি’র নিন্দা নেতানিয়াহুর

Link Copied!

গাজার দক্ষিণাঞ্চলে ইসরাইলি সেনাবাহিনীর ঘোষণা করা ‘কৌশলগত বিরতি’র নিন্দা জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। এ পরিকল্পনার সমালোচনাও করেছেন তিনি। খবর রয়টার্সের।
রোববার (১৬ জুন) ইসরাইলি প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) খাদ্য ও ত্রাণসামগ্রী ঢোকার জন্য ফিলিস্তিনের অবরুদ্ধ গাজার দক্ষিণাঞ্চলে ‘কৌশলগত বিরতি’ ঘোষণা করে।
আইডিএফের ঘোষণা অনুযায়ী, এখন থেকে প্রতিদিন স্থানীয় সময় সকাল ৮টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত বিরতি থাকবে। আর পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বিরতি কার্যকর থাকবে। এ সময় কেরেম শালম ক্রসিং দিয়ে গাজায় খাদ্য ও ত্রাণসামগ্রী ঢুকতে পারবে। তারপর সেই ত্রাণসামগ্রী সালাহ আল দীন সড়ক দিয়ে উপত্যকার বিভিন্ন অঞ্চলে পৌঁছানো হবে।
তবে আইডিএফের এ ঘোষণার সমালোচনা করেছেন ইসরাইলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। ইসরাইলি এক কর্মকর্তা বলেন, ‘প্রধানমন্ত্রী যখন গাজায় ১১ ঘণ্টা মানবিক বিরতির খবর শুনেছেন, তখন তিনি তার সামরিক সচিবকে জানিয়েছেন, এটি তার কাছে অগ্রহণযোগ্য।’
এছাড়াও ইসরাইলের জাতীয় নিরাপত্তামন্ত্রী ইতামার বেন-গাভিরও ‘কৌশলগত বিরতি’র ধারণাটির নিন্দা জানিয়েছেন। তিনি বলেছেন, ‘যারা এই সিদ্ধান্ত নিয়েছে তারা ‘‘বোকা’’। তাদের চাকরি হারানো উচিত।’
ইসরাইলের স্থানীয় সংবাদমাধ্যমের তথ্যানুসারে, ইসরাইলি প্রধানমন্ত্রী নেতানিয়াহু ও প্রতিরক্ষামন্ত্রী ইয়োভ গ্যালান্ট — কেউই এই ‘কৌশলগত বিরতি’র পরিকল্পনা সম্পর্কে অবগত ছিল না।



শাকিল/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।