Bangal Press
ঢাকাWednesday , 19 June 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

সুখবর পেলেন সাকিব ও রিশাদ, দুঃসংবাদ হৃদয়-মোস্তাফিজের

Link Copied!

বিশ্বকাপের প্রথম দুই ম্যাচের ব্যর্থতায় শীর্ষস্থানটা হারিয়ে পাঁচ নম্বরে নেমে গিয়েছিলেন টাইগার ক্রিকেটের পোস্টারবয় সাকিব আল হাসান। তবে শেষ দুই ম্যাচে প্রত্যাবর্তনের গল্প লিখে দলকে তুলেছেন সুপার এইটে। সেই সঙ্গে আইসিসি অলরাউন্ডারদের র‌্যাঙ্কিংয়ে দুই ধাপ এগিয়েছেন সাকিব।
বুধবার (১৯ জুন) প্রকাশিত আইসিসির র‌্যাঙ্কিংয়ে পাঁচ থেকে তিন নম্বরে উঠে এসেছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। শীর্ষে উঠেছেন অস্ট্রেলিয়ান অলরাউন্ডার মার্কাস স্টয়নিস।
নিজেদের তৃতীয় ম্যাচে নেদারল্যান্ডসের বিপক্ষে অপরাজিত ৬৬ রান করেছিলেন সাকিব। এরপর নেপালের বিপক্ষে ব্যাট হাতে ১৭ আর বল হাতে ২ উইকেট নিয়েছেন সাকিব।
গত সপ্তাহে শীর্ষে থাকা আফগানিস্তানের অলরাউন্ডার মোহাম্মদ নবী নেমে গেছেন ৪ নম্বরে। শীর্ষে উঠেছেন অস্ট্রেলিয়ান অলরাউন্ডার মার্কাস স্টয়নিস। গ্রুপ পর্বে নামিবিয়ার বিপক্ষে বল হাতে ৩ ওভারে ৯ রানে ২ উইকেট নেন স্টয়নিস। এরপর স্কটল্যান্ডের বিপক্ষে ৫৯ রানের ইনিংস খেলেছিলেন এই অলরাউন্ডার।
এদিকে টি-টোয়েন্টিতে ব্যাটসম্যানদের মধ্যে সূর্যকুমার যাদব। মূলত শীর্ষ চার ব্যাটসম্যানের মধ্যে কোনো জায়গার পরিবর্তন হয়নি। অস্ট্রেলিয়ার ট্রাভিস হেড পাঁচ ধাপ এগিয়ে আছেন পঞ্চম স্থানে। আফগানিস্তানের বিপক্ষে ৯৮ রানের ইনিংস খেলা নিকোলাস পুরান আট ধাপ এগিয়ে ১১ নম্বরে উঠে এসেছেন।
নিউজিল্যান্ডের বিপক্ষে অপরাজিত ৬৮ রানের ইনিংস খেলেছিলেন শেরফান রাদারফোর্ড। তাতে র‌্যাঙ্কিংয়ে ৪৩ ধাপ এগিয়েছেন রাদারফোর্ড, উঠে এসেছেন ৪২ নম্বরে।
বাংলাদেশের তাওহীদ হৃদয় বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ২০ বলে ৪০ ও পরের ম্যাচে প্রোটিয়াদের বিপক্ষে ৩৪ বলে ৩৭ রান করেন। দুই ম্যাচেই বাংলাদেশের সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন তিনি।
তাতে ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে ৩২ ধাপ এগিয়েছিলেন হৃদয়। তবে টানা দুই ম্যাচে নেদারল্যান্ডস ও নেপালের বিপক্ষে ব্যর্থতায় তিন ধাপ পিছিয়েছেন। এখন আছেন ৩০ নম্বরে।
অন্যদিকে বল হাতে এবারের বিশ্বকাপে দারুণ পারফর্ম করছেন আকিল হোসেন। ৪ ম্যাচে এখন পর্যন্ত নিয়েছেন ৯ উইকেট। তাতে ৬ ধাপ এগিয়ে টি-টোয়েন্টি বোলারদের র‌্যাঙ্কিংয়ে ২ নম্বরে উঠে এসেছেন আকিল।
বিশ্বকাপে দারুণ বোলিং করছেন বাংলাদেশের লেগ স্পিনার রিশাদ হোসেনও। তাতে তিনি ক্যারিয়ার–সেরা ৫৭৯ রেটিং পয়েন্ট নিয়ে তিন ধাপ এগিয়ে যৌথভাবে ২৭ নম্বর অবস্থানে আছেন। নেপালের বিপক্ষে দারুণ বোলিং করেও এক ধাপ পিছিয়েছেন মোস্তাফিজুর রহমান। তার অবস্থান ১৪ নম্বরে।
এ ছাড়াও ১৬ ধাপ এগিয়ে ১৩ নম্বরে উঠে এসেছেন ওয়েস্ট ইন্ডিজের স্পিনার গুদাকেশ মোতি। পেসার আলজারি জোসেফ ৬ ধাপ এগিয়ে ১১ নম্বর স্থানে এসেছেন। বোলারদের মধ্যে শীর্ষে যথারীতি ইংল্যান্ডের আদিল রশিদ।



রার/সা.এ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।