Bangal Press
ঢাকাThursday , 20 June 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

হজে গিয়ে মৃত্যু, মায়ের জন্য গড়াগড়ি করে কাঁদলেন ছেলে

Link Copied!

সৌদি আরবে এ বছর হজ করতে গিয়ে তীব্র দাবদাহ এবং অন্যান্য কারণে প্রায় ৬০০ মানুষের মৃত্যু হয়েছে। সৌদির সরকার আনুষ্ঠানিকভাবে এ ব্যাপারে এখনো কোনো কথা বলেনি বলে জানিয়েছে বার্তাসংস্থা এপি।  
মক্কার আল-মুয়াইজেম নামক একটি এলাকার স্বাস্থ্যকেন্দ্রের ইমার্জেন্সি কমপ্লেক্সে শত শত মানুষ লাইন ধরেছেন। যেখানে রাখা হয়েছে মরদেহ। সেখান থেকে নিজেদের প্রিয়জনের ব্যাপারে তথ্য জানার চেষ্টা করছেন তারা।
অনলাইনে ভেসে বেড়ানো একটি তালিকায় দেখা গেছে হজে গিয়ে এবার ৫৫০ জনের মৃত্যু হয়েছে। এপিকে পরিচয় গোপন রাখার শর্তে এক কর্মকর্তা জানিয়েছেন, তালিকাটি তার কাছে আসল মনে হয়েছে। পরিচয় প্রকাশ না করার শর্তে অপর এক স্বাস্থ্যকর্মী বলেছেন, তাদের বিশ্বাস ইমার্জেন্সি কমপ্লেক্সটিতে ৬০০টি মরদেহ আছে।
বুধবার (১৯ জুন) মক্কার এই স্বাস্থ্যকেন্দ্রে যান মিসরের এক ব্যক্তি। যখন স্বাস্থ্যকেন্দ্রটি থেকে তার মায়ের মৃত্যুর তথ্য জানানো হয়— তখন সঙ্গে সঙ্গে তিনি মাটিতে লুটিয়ে পড়েন। কিছুক্ষণ গড়াগড়ি করে কাঁদেন তিনি। এরপর নিজের মোবাইল হাতে নিয়ে ট্রাভেল এজেন্টকে ফোন করেন তিনি। উচ্চস্বরে তিনি বলতে থাকেন, “সে তাকে (মাকে) মেরে ফেলেছে।” ওই সময় আশপাশের মানুষ তাকে শান্ত করার চেষ্টা করেন।
বার্তাসংস্থা এপি জানিয়েছে, দাবদাহের কথা বলা হলেও— কীভাবে এবার এত মানুষের মৃত্যু হলো তারা সেটি নিশ্চিত হতে পারেনি। এছাড়া সৌদির কর্মকর্তাদের কাছে প্রশ্ন করেও বিস্তারিত কোনো উত্তর পাওয়া যায়নি।



বাঁধন/সিইচা/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।