Bangal Press
ঢাকাThursday , 20 June 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

বিশ্বকাপের যে তালিকায় শীর্ষে বাংলাদেশ

Link Copied!

ক্রিকেটে বোলিং ও ব্যাটিং-কেই মূল হিসেবে ধরা হয়। তবে ফিল্ডিংও কম গুরুত্বপূর্ণ না। বিশেষ করে আন্তর্জাতিক ক্রিকেট দলের তকমা পেতে তিন বিভাগেই ভালো করা জরুরি। সাম্প্রতিক সময়ে বাংলাদেশ দলের ফিল্ডিং ইউনিটে উন্নতির ছাপ দেখা গেছে। চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপেও এর প্রমাণ মিলেছে।
চলতি বৈশ্বিক মহারণে ইতোমধ্যেই গ্রুপ পর্বের ম্যাচ শেষ হয়েছে। যেখানে মোট ৪০টি ম্যাচ মাঠে গড়িয়েছে। এবার গ্রুপ পর্ব শেষে দলগুলোর ক্যাচ নেওয়ার সাফল্যের পরিসংখ্যান প্রকাশ করেছে আইসিসি। এই তালিকায় সবার উপরে নেদারল্যান্ডসের সঙ্গে যৌথভাবে বাংলাদেশও রয়েছে।
চলতি টুর্নামেন্টে এখন পর্যন্ত মোট ২১ বার ক্যাচের সুযোগ তৈরি করেছেন টাইগার বোলাররা। এর মধ্যে ২০ বারই মুঠোবন্দি করেছেন ফিল্ডাররা। ডাচদের ক্ষেত্রেও একই পরিসংখ্যান।
অন্যদিকে ২৩টি ক্যাচের মধ্যে ২১টি তালুবন্দি করতে পেরেছে ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটাররা। সবচেয়ে বেশি ৮টি ক্যাচের সুযোগ মিস করেছে অস্ট্রেলিয়া। এ ছাড়া পাকিস্তান ও ওমান ৭ বার করে সুযোগ নষ্ট করেছে।
একনজরে ক্যাচ ধরার সাফল্যের হার :
১. বাংলাদেশ- ৯৫ দশমিক ২ শতাংশ
২. নেদারল্যান্ডস- ৯৫ দশমিক ২ শতাংশ
৩. ওয়েস্ট ইন্ডিজ- ৯১ দশমিক ৩ শতাংশ
৪. আয়ারল্যান্ড- ৮৮ দশমিক ২ শতাংশ
৫. শ্রীলঙ্কা- ৮৫ দশমিক ৭ শতাংশ
৬. নামিবিয়া- ৮৪ দশমিক ৬ শতাংশ
৭. দক্ষিণ আফ্রিকা- ৮৪ শতাংশ
৮. যুক্তরাষ্ট্র- ৮৩ দশমিক ৩ শতাংশ
৯. নিউজিল্যান্ড- ৮১ দশমিক ৮ শতাংশ
১০. আফগানিস্তান- ৮০ শতাংশ



বাঁধন/সিইচা/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।